Coronavirus

করোনা আক্রান্তদের পাশে দাঁড়াতে নিজের চার তলা বাড়ি ছাড়তে প্রস্তুত আমির

এই কঠিন সময়ে হাসপাতালের বেড পাওয়া সাধারণ মানুষের জন্য কতটা কষ্টকর তা বুঝতে পারছি।

Advertisement

সংবাদ সংস্থা  

লন্ডন শেষ আপডেট: ২৭ মার্চ ২০২০ ১১:৫৪
Share:

বক্সার আমির খান। ছবি টুইটার থেকে নেওয়া।

করোনাভাইরাস মোকাবিলায় এ বার সাহায্যের হাত বাড়ালেন আমির খান। বিভিন্ন অনুষ্ঠানে তাঁর বাড়িটি তিনি ভাড়া দেন। সেই চারতলা বাড়ি করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য ব্যবহার করতে দেবেন। তবে এই আমির বলিউড অভিনেতা নন। তিনি ব্রিটেনের বক্সার।

Advertisement

বুধবার নিজের টুইটার হ্যান্ডল থেকে নিজের বাড়ির ছবি পোস্ট করেছেন তিনি। সেখানেই এই কথা জানিয়েছেন তিনি। সেই টুইটে তিনি লিখেছেন, ‘‘এই কঠিন সময়ে হাসপাতালের বেড পাওয়া সাধারণ মানুষের জন্য কতটা কষ্টকর তা বুঝতে পারছি। আমার ৬০ হাজার বর্গফুটের চার তলা বাড়ি দিতে তৈরি আছি করোনা আক্রান্তদের সাহায্যের জন্য। বিয়ে বাড়ির কাজে বাড়িটি ব্যবহৃত হয়।’’

আমির খান বক্সিংয়ে প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন। ২০০৯ থেকে ২০১২ পর্যন্ত ওয়ার্ল্ড বক্সিং অ্যাসোসিয়েশন চ্যাম্পিয়ন হয়েছিলেন। দেখুন তাঁর টুইট—

Advertisement

এর আগে ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন দেশের মানুষদের ঘরে থাকার পরামর্শ দিয়েছিলেন আগামী তিন সপ্তাহের জন্য। সুইৎজারল্যান্ডের ক্ষতিগ্রস্ত পরিবারগুলির সাহায্যার্থে, বুধবার সুইস টেনিস তারকা রজার ফেডেরার ও তাঁর স্ত্রী মিরকা দশ লক্ষ সুইস ফ্রাঙ্ক তুলে দেন।

আরও পড়ুন: করোনা-যুদ্ধ আমাদের কাছে বড় শিক্ষা, বলছেন কপিল দেব

আরও পড়ুন: দেশ ও জীবনের চেয়ে বড় কিছু নয়, বলছেন রোহিত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন