৩০০ উইকেট নিয়ে রেকর্ডে ব্র্যাভো

দেশের জন্য বিশ্বকাপ জিতে আইপিএল-এর প্রথম ম্যাচেই রেকর্ডে নাম লিখিয়ে ফেললেন ডোয়েন ব্র্যাভো। টি২০তে তিনিই প্রথম বোলার যে ৩০০ উইকেট নিয়ে ফেললেন। আইপিএল-এর প্রথম ম্যাচেই গুজরাত লায়ন্সের হয়ে ৪ উইকেট নিয়ে এই রেকর্ড করলেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১২ এপ্রিল ২০১৬ ১৬:৩৮
Share:

দেশের জন্য বিশ্বকাপ জিতে আইপিএল-এর প্রথম ম্যাচেই রেকর্ডে নাম লিখিয়ে ফেললেন ডোয়েন ব্র্যাভো। টি২০তে তিনিই প্রথম বোলার যে ৩০০ উইকেট নিয়ে ফেললেন। আইপিএল-এর প্রথম ম্যাচেই গুজরাত লায়ন্সের হয়ে ৪ উইকেট নিয়ে এই রেকর্ড করলেন তিনি। কিংস একাদশ পঞ্জাবের ডেভিড মিলারের উইকেট দিয়েই ৩০০ উইকেটের মালিক হলেন ব্র্যাভো। তিনিই টি২০র ইতিহাসে প্রথম বোলার যার পকেটে এই মুহূর্তে রয়েছে তিনশোর বেশি উইকেট। ২৯২তম ম্যাচে তিনশো উইকেটের মালিক হলেন তিনি। তাঁর পিছনেই রয়েছেন লাসিথ মালিঙ্গা। ২২১টি ম্যাচে ২৯৯ উইকেটের মালিক তিনি।

Advertisement

সব থেকে বেশি টি২০ ম্যাচ খেলায়ও ব্র্যাভো রয়েছেন দ্বিতীয় স্থানে। ৩০০টি ম্যাচ খেলে তাঁর আগে রয়েছেন তাঁর স্বদেশীয় কাইরন পোলার্ড। এই নিয়ে টি২০তে সাতবার চারটি করে উইকেট নিলেন ব্র্যাভো।

আরও খবর

Advertisement

হর্ষ ভোগলেই প্রথম নন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন