Copa America

প্যারাগুয়েকে টাইব্রেকারে হারিয়ে কোপার সেমিফাইনালে ব্রাজিল

কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিল। টাইব্রেকারে প্যারাগুয়েকে হারিয়ে দিল তারা।

Advertisement

সংবাদ সংস্থা,

পোর্ট অ্যালেগ্রি শেষ আপডেট: ২৮ জুন ২০১৯ ১২:০২
Share:

কোপার সেমিফাইনালে ব্রাজিল। ছবি: রয়েটার্স

টাইব্রেকারে ৪-৩ গোলে প্যারাগুয়েকে হারিয়ে কোপা আমেরিকার সেমিফাইনালে সেলেকাওরা। ৯০ মিনিটের পর অতিরিক্ত সময়েও গোল শূন্য শেষ হয় খেলা। খেলা গড়ায় টাইব্রেকারে। শুরুতেই প্যারাগুয়ের গুস্তাভো গোমেজ পেনাল্টি মিস করে ব্রাজিলের কাজ সহজ করে দেন। কিন্তু লিভারপুলের স্ট্রাইকার ফিরমিনো ব্রাজিলের হয়ে চতুর্থ শট মারতে এসে বাইরে মারায় আবার কঠিন হয়ে যায় ব্রাজিলের সেমিফাইনালে যাওয়ার রাস্তা। তবে ভাগ্য সঙ্গে ছিল আয়োজক দেশ ব্রাজিলের। গুরুত্বপূর্ণ ম্যাচের চাপ নিতে ব্যর্থ হন প্যারাগুয়ের স্ট্রাইকার গঞ্জালেস। শেষ শট মিস করেন তিনি। কিন্তু গোল করতে ভুল করেননি গ্যাব্রিয়াল জেসুস। ঠান্ডা মাথায় বল জালে জড়িয়ে দেন তিনি।

Advertisement

গোলশূন্য ভাবে শেষ হলেও খেলায় আধিপত্য ছিল ব্রাজিলেরই। ৫৮ মিনিটে প্যারাগুয়ের ডিফেন্ডার ফ্যাবিয়ান বাল্বুয়েনা লাল কার্ড দেখে বেরিয়ে গেলে, প্যারাগুয়ের রক্ষণে চাপ বাড়াতে শুরু করেন কুটিনহোরা। শেষ মিনিটে উইলিয়ানের শট বারে লেগে না ফিরলে হয়তো অতিরিক্ত সময় খেলা গড়াতই না। তিতের কোচিংয়ে ৪-৩-৩ ছকে খেলতে নামা সেলেকাওরাছিল অনেক বেশি আক্রমণাত্মক।

আরও পড়ুন: শামির হুঙ্কার না বিরাটের ব্যাট, ভারতের জয়ের প্রধান কারণ কী?

Advertisement

ব্রাজিলকে সেমিফাইনালে হয়তো মুখোমুখি হতে হবে মেসির আর্জেন্টিনার সঙ্গে। নড়বড়ে আর্জেন্টিনা যদি মঙ্গলবার ভেনেজুয়েলাকে হারিয়ে দিতে পারে, তবে আগামী ম্যাচেই ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ দেখতে পাবে ফুটবলপ্রেমীরা।

আয়োজক দেশ হিসেবে ব্রাজিল প্রতিবারই কোপা চ্যাম্পিয়ন হয়েছে। সেই ধারা এবারেও বজায় রাখতে পারে কিনা সাম্বার দেশ সেই অপেক্ষায় ব্রাজিল সমর্থকরা।

আরও পড়ুন: বিশ্বকাপ জিতবে পাকিস্তান? ১৯৯২-এর সঙ্গে এই মিলগুলো যেন সেই ইঙ্গিতই দিচ্ছে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন