Virat Kohli

বিরাট কোহলী ছাড়া অন্য কাউকে চোখেই পড়ে না ব্রেট লি-র

এই সময়ের সেরা ব্যাটসম্যান বাছতে সমস্যা না হলেও লি-র সময়ের সেরা বাছতে গিয়ে বেশ অসুবিধায় পড়লেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২১ ০০:৩৮
Share:

ব্রেট লির কাছে সেরা ব্যাটসম্যান বিরাট কোহলী।

এই সময়ের সেরা ব্যাটসম্যানকে? এই প্রশ্নের উত্তরে বহু আলোচনা হলেও একেক জনের কাছে এক একটি নাম উঠে এসেছে। বেশির ভাগ প্রাক্তন নিজেদের দেশের ব্যাটসম্যানকেই বেছে নিয়েছেন। তবে ব্যতিক্রম ব্রেট লি। তাঁর কাছে সেরা ব্যাটসম্যান বিরাট কোহলী

Advertisement

আইসিসি-কে দেওয়া সাক্ষাৎকারে অস্ট্রেলিয়ার প্রাক্তন জোরে বোলার বলেন, “এই সময়ের সেরাদের দিকে নজর রাখলে কোহলী ছাড়া অন্য কোনও দিকে তাকানো মুশকিল। দুর্দান্ত সব রেকর্ড ওর ঝুলিতে। বয়সের সঙ্গে যেন আরও ভাল ক্রিকেটারে পরিণত হচ্ছে কোহলী। ওর ক্রিকেটীয় মস্তিষ্কও দুর্দান্ত।”

এই সময়ের সেরা ব্যাটসম্যান বাছতে সমস্যা না হলেও লি-র সময়ের সেরা বাছতে গিয়ে বেশ অসুবিধায় পড়লেন তিনি। লি বলেন, “আমার কাছে সর্বকালের সেরা টেস্ট ব্যাটসম্যান সচিন তেন্ডুলকর এবং ব্রায়ান চার্লস লারা।” লি-র মতে লারাকে একই জায়গায় ৬টা বল করলেও, ৬ রকম আলাদা শট খেলতে পারতেন তিনি। লি বলেন, “সচিনের ক্ষেত্রে আগে থেকে বলে দেওয়া যাবে বল কোথায় যাবে কিন্তু বলটা ঠিক জায়গায় রাখতে হবে। ওর টেকনিক, ক্রিকেটীয় মস্তিষ্ক, মেজাজ সবই দুর্দান্ত।”

Advertisement

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে যদিও নিউজিল্যান্ডকে এগিয়ে রাখছেন লি। নিউজিল্যান্ডের মতো আবহাওয়া এবং বোলিং কন্ডিশন কিউইদের সুবিধা করে দেবে বলে মনে করছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন