Cricket

তাঁর বাউন্সারে লুটিয়ে পড়লেন লারা, পুরনো ভিডিয়ো পোস্ট করলেন শোয়েব

২০০৪ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে মুখোমুখি হয়েছিল পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। সেই ম্যাচেই শোয়েবের দারুণ গতির বল থেকে নিজেকে সরিয়ে নিতে পারেননি লারা।

Advertisement

সংবাদ সংস্থা

ইসলামাবাদ শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২০ ১৬:৪৫
Share:

শোয়েবের গতি সামলাতে বেগ পেতে হয়েছিল লারাকেও। —ফাইল চিত্র।

শোয়েব আখতারের দ্রুতগতির বল খেলতে সমস্যায় পড়তেন বিশ্বের প্রায় সব ব্যাটসম্যানই। ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’-এর বল এক বার আছড়ে পড়েছিল ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক ব্রায়ান লারার ঘাড়ে। লুটিয়ে পড়েন ক্রিকেটের রাজপুত্র। সম্প্রতি সেই ভিডিয়ো পোস্ট করেছেন প্রাক্তন পাক পেসার।

Advertisement

২০০৪ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে মুখোমুখি হয়েছিল পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। সে বারের ফাইনালে প্রথমে ব্যাট করে পাকিস্তান। ক্যারিবিয়ানরা ১৩২ রান তাড়া করছিল। ক্রিজে ৩০ রানে অপরাজিত ছিলেন লারা। সেই সময়ে শোয়েবের দারুণ গতির একটা বাউন্সার থেকে নিজেকে সরাতে পারেননি বিখ্যাত বাঁ হাতি।

প্রাক্তন পাক পেসারের বল এসে আছড়ে পড়েছিল লারার ঘাড়ে। যন্ত্রণায় লুটিয়ে পড়েন লারা। তার পর আর ব্যাট করতে নামেননি তিনি।

Advertisement

আরও পড়ুন: ‘আমার সাফল্যে বড় অবদান আক্রম-জাহিরের’

ওয়েস্ট ইন্ডিজ অবশ্য সেই ম্যাচ খুব সহজেই জিতে নেয়। রামনরেশ সারওয়ান ৫৬ রানে অপরাজিত থেকে যান। সেই ভিডিয়ো টুইটারে পোস্ট করে শোয়েব লিখেছেন, ‘‘ওর সময়ের সেরা ব্যাটসম্যান ব্রায়ান লারা। ওর বিরুদ্ধে যদি আরও খেলতে পারতাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন