BCCI

বোর্ডের নয়া নিয়ম, বিজনেস ক্লাসে শুধু প্রধান নির্বাচকই

এমএসকে প্রসাদের জায়গায় এখন কোহালিদের প্রধান নির্বাচক হলেন সুনীল জোশী। কিন্তু, তিনি যে চার বছরের মেয়াদের পুরোটাই প্রধান নির্বাচক থাকবেন, এমন নিশ্চয়তা নেই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২০ ১৬:২৭
Share:

জাতীয় নির্বাচকমণ্ডলীর প্রধান সুনীল জোশী পাচ্ছেন বিজনেস ক্লাস। ছবি টুইটার থেকে নেওয়া।

একমাত্র প্রধান নির্বাচকই যাবেন বিজনেস ক্লাসে। অন্য নির্বাচকরা শুধু বিদেশ সফরে যাবেন বিজনেস ক্লাসে। অন্য সময় দেশের মধ্যে তাঁদের যাতায়াত চলবে শুধুই ইকনমি ক্লাসে।

Advertisement

খবরে প্রকাশ, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের এই নতুন নিয়মের জেরেই ভারতের সিনিয়র দলের নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান সুনীল জোশী ও জুনিয়র নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান আশিস কপূর উড়ানে পাচ্ছেন বিজনেস ক্লাস। যা সুনীল জোশীর সতীর্থ দেবাং গাঁধী, শরনদীপ সিংহ, যতীন পরাঞ্জপে ও হরভিন্দর সিংহ পাচ্ছেন না। পাচ্ছেন না আশিস কপূর ছাড়া অন্য জুনিয়র নির্বাচকরাও।

এর আগে ভারতীয় ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরাও পেতেন ইকনমি ক্লাস। কিন্তু, ২০১৭ সালে সুপ্রিম কোর্টের আদেশে বোর্ড পরিচালনার দায়িত্বে থাকা প্রশাসকদের কমিটি ভারতীয় দলের অনুরোধকে মেনে নিয়ে সবাইকে বিজনেস ক্লাসে আসা-যাওয়ার সিদ্ধান্ত নেয়। তখন থেকে বিরাট কোহালিরা উড়ানে বিজনেস ক্লাসের টিকিটই পাচ্ছেন।

Advertisement

আরও পড়ুন: আতঙ্ক নয়, দায়িত্বশীল নাগরিক হয়ে উঠুন, পরামর্শ লিয়েন্ডারের​

আরও পড়ুন: করোনাভাইরাসের জেরে ক্রিকেট বন্ধ, মন ভাল নেই স্টেনের​

এমএসকে প্রসাদের জায়গায় এখন কোহালিদের প্রধান নির্বাচক হলেন সুনীল জোশী। কিন্তু, তিনি যে চার বছরের মেয়াদের পুরোটাই প্রধান নির্বাচক থাকবেন, এমন নিশ্চয়তা নেই। তার কারণ হল, পরবর্তী কালে তাঁর চেয়ে বেশি টেস্ট খেলা কেউ নির্বাচক হয়ে এলে তিনিই হবেন চেয়ারম্যান। দেবাং, শরনদীপ ও পরাঞ্জপের নির্বাচক হিসেবে মেয়াদ শেষ হয়ে যাবে এই বছরের সেপ্টেম্বরে। তখন যিনি নির্বাচক হিসেব ওই অঞ্চলগুলো থেকে আসবেন, টেস্ট বেশি খেললে সুনীল যোশির পরিবর্তে তিনিই হবেন চেয়ারম্যান। জাতীয় নির্বাচক হওয়ার ব্যাপারে অজিত আগরকর ও নয়ন মোঙ্গিয়ার নাম শোনাও যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন