Davis Cup

আরও এক বার মুখোমুখি হতে পারেন জোকোভিচ ও আলকারাজ়, কবে হবে সেই ম্যাচ?

উইম্বল্ডনের ফাইনালে মুখোমুখি হয়েছিলেন নোভাক জোকোভিচ এবং কার্লোস আলকারাজ়। সেই লড়াইয়ে তারুণ্যের কাছে হার মেনেছিল অভিজ্ঞতা। আবার তাঁদের লড়াই দেখা যেতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৩ ১৪:২১
Share:

কার্লোস আলকারাজ় এবং নোভাক জোকোভিচ। —ফাইল চিত্র।

টেনিস দুনিয়ায় এখন সব থেকে আলোচিত লড়াই নোভাক জোকোভিচ এবং কার্লোস আলকারাজ়ের। উইম্বলডনের ফাইনালে মুখোমুখি হয়েছিলেন তাঁরা। সেই লড়াইয়ে তারুণ্যের কাছে হার মেনেছিল অভিজ্ঞতা। আবার তাঁদের লড়াই দেখা যেতে পারে। ডেভিস কাপে মুখোমুখি হতে চলেছে স্পেন এবং সার্বিয়া। সেখানে নিজেদের দেশের হয়ে নামতে পারেন আলকারাজ় এবং জোকোভিচ।

Advertisement

সোমবার ডেভিস কাপের জন্য স্পেনের যে দল ঘোষণা করা হয়েছে, সেখানে রয়েছেন আলকারাজ়। সার্বিয়ার দলে রয়েছেন জোকোভিচও। ভ্যালেন্সিয়াতে ১২ থেকে ১৭ সেপ্টেম্বর ডেভিস কাপে এই দুই দেশ মুখোমুখি হবে। জুলাইয়ে উইম্বলডনের ফাইনালে জোকোভিচ হেরে গিয়েছিলেন। বিশ্বের দু’নম্বর টেনিস তারকা (ক্রমতালিকা অনুযায়ী) এ বার চাইবেন এক নম্বরকে হারিয়ে দিতে।

ডেভিস কাপে স্পেন এবং সার্বিয়ার গ্রুপে রয়েছে চেক প্রজাতন্ত্র এবং দক্ষিণ কোরিয়া। প্রতিটি গ্রুপের প্রথম দু’টি দল উঠবে পরের রাউন্ডে। স্পেনের অধিনায়ক আলকারাজ়। সেই দলে রয়েছেন আলেয়ান্দ্রো ফোকিনা, রোবের্তো বাতিস্তা আগুত এবং মার্সে গ্র্যানোলার্স। জোকোভিচের নেতৃত্বে খেলবে সার্বিয়া। সেই দলে রয়েছেন লাসলো জেরে, মিওমির কেচমানোভিচ এবং হামাদ মেদজেদোভিচ।

Advertisement

বিশ্বের সেরা টেনিস খেলোয়াড়দের এ বারের ডেভিস কাপে দেখা যাবে। ক্রমতালিকায় প্রথম ২০ জনের মধ্যে থাকা টেনিস খেলোয়াড়েরা এ বার খেলবেন দেশের জার্সিতে। রজার ফেডেরার অবসর নিয়েছেন। রাফায়েল নাদাল চোট সারিয়ে এখনও টেনিস কোর্টে ফিরতে পারেননি। এমন অবস্থায় জোকোভিচ এবং আলকারাজ়ের লড়াই নিয়েই সব থেকে বেশি চর্চা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন