Australian Open 2024

দু’ঘণ্টারও কম সময়ে অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টারে আলকারাজ়‌, ছিটকে গেলেন অ্যাজারেঙ্কা

অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠে গেলেন কার্লোস আলকারাজ়। দ্বিতীয় বাছাই খেলোয়াড় সোমবার ৬-৪, ৬-৪, ৬-০ গেমে হারালেন মিয়োমির কেচমানোভিচকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৪ ১৭:১৪
Share:

জয়ের পর আলকারাজ়। ছবি: রয়টার্স।

অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠে গেলেন কার্লোস আলকারাজ়। দ্বিতীয় বাছাই খেলোয়াড় সোমবার ৬-৪, ৬-৪, ৬-০ গেমে হারালেন মিয়োমির কেচমানোভিচকে। প্রথম বার অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠলেন তিনি। প্রথম দু’টি সেটে মাত্র একটি করে ব্রেক পয়েন্ট পেলেও তৃতীয় সেটে অসাধারণ বেসলাইন টেনিস খেলে প্রতিপক্ষকে দাঁড়াতেই দেননি। এক ঘণ্টা ৪৯ মিনিট লড়াই জিতে নিয়েছেন তিনি।

Advertisement

ম্যাচের পর বলেছেন, “প্রত্যেক দিনই আরও ভাল খেলছি। রড লেভার এরিনায় যতগুলো ম্যাচ খেলছি তত ভাল লাগছে। স্বস্তি লাগছে। আমার কাছে এই কোর্টে খেলা অবশ্যই সম্মানের। খুব সুন্দর একটা কোর্ট যেখানে দারুণ জনসমর্থন পাওয়া যায়। এই কোর্টে খেললে নিজের সেরা টেনিসটা বার করে আনতে পারি। নিজের ঘরের মতো লাগে। আশা করি প্রতি দিন নিজের সেরা টেনিস খেলতে পারব।”

এর আগে ২০২২ সালে কেচমানোভিচের বিরুদ্ধে খেলেছিলেন আলকারাজ়। সেই ম্যাচে টাইব্রেকারে রুদ্ধশ্বাস লড়াই হয়েছিল। কিন্তু গ্র্যান্ড স্ল্যামে দু’জনের প্রথম লড়াইয়ে সেই নাটক দেখা গেল না। একপেশে লড়াই হল। এর আগের দুই খেলোয়াড়ের বিরুদ্ধে পাঁচ সেটের লড়াই করেছিলেন কেচমানোভিচ। সম্ভবত ক্লান্তিতেই ভাল খেলতে পারেননি আলকারাজ়ের বিরুদ্ধে। পাশাপাশি আলকারাজ়‌ের বেসলাইন থেকে ক্রমাগত খেলা শটের কোনও জবাব ছিল না তাঁর কাছে।

Advertisement

পুরুষদের বিভাগে অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠেছেন তৃতীয় বাছাই দানিল মেদভেদেভ। তিনি নুনো বোর্জেসকে হারিয়েছেন ৬-৩, ৭-৬, ৫-৭, ৬-১ গেমে। ষষ্ঠ বাছাই আলেকজান্ডার জ়েরেভ ৫-৭, ৬-৩, ৬-৩, ৪-৬, ৭-৬ গেমে হারিয়েছেন ক্যামেরন নরিকে। নবম বাছাই হুবার্ট হুরকাজ় ৭-৬, ৭-৬, ৬-৪ হারিয়েছেন আর্থার কাজাঁকে।

মেয়েদের বিভাগে ১৯তম বাছাই এলিনা সোয়াইতোলিনা ০-৩ পিছিয়ে থাকা অবস্থায় অবসর নিয়েছেন লিন্ডা নস্কোভার বিরুদ্ধে। ভিক্টোরিয়া অ্যাজারেঙ্কাকে ৭-৬, ৬-৪ ডায়ানা ইয়াসত্রেমস্কাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন