PV Sindhu

সিন্ধুকে হারিয়ে তাঁর কাছেই ক্ষমা চাইলেন প্রতিপক্ষ! কেন?

পিভি সিন্ধুকে হারিয়েছেন ক্যারোলিনা মারিন। স্পেনের ব্যাডমিন্টন তারকার কাছে হেরে বিদায় নিয়েছেন ভারতীয় তারকা। সিন্ধুকে হারিয়ে তাঁর কাছেই ক্ষমা চেয়েছেন মারিন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৩ ১৬:৫২
Share:

পিভি সিন্ধু। —ফাইল চিত্র

ডেনমার্ক ওপেনে পিভি সিন্ধুকে হারিয়েছেন ক্যারোলিনা মারিন। স্পেনের ব্যাডমিন্টন তারকার কাছে হেরে বিদায় নিয়েছেন ভারতীয় তারকা। সিন্ধুকে হারিয়ে তাঁর কাছেই ক্ষমা চেয়েছেন মারিন। কেন এমন করলেন তিনি?

Advertisement

খেলার থেকেও বেশি আলোচনা হয়েছে ম্যাচের মাঝে সিন্ধু ও মারিনের ঝামেলা নিয়ে। কোর্টে তর্কাতর্কি হয় দুই খেলোয়াড়ের। ফলে চেয়ার আম্পায়ার দু’জনকেই হলুদ কার্ড দেখান। প্রতিযোগিতা থেকে বিদায় নেওয়ার পরে সমাজমাধ্যমে সিন্ধু লেখেন, ‘‘ডেনমার্কের যাত্রা সেমিফাইনালে শেষ হল। হেরে হতাশ লাগছে। কিন্তু ধীরে ধীরে নিজের ফর্মে ফিরছি। এই প্রতিযোগিতায় সেমিফাইনাল পর্যন্ত ওঠা সেই পথেই বড় পদক্ষেপ।’’

সিন্ধুর এই পোস্টে মন্তব্য করেন মারিন। তিনি লেখেন, ‘‘কোর্টে যেটা হয়েছে সেটা আমি চাইনি। খারাপ ব্যবহার করায় আমি ক্ষমা চেয়ে নিচ্ছি। তোমার (সিন্ধু) সঙ্গে কোনও দিন খারাপ ব্যবহার করতে চাইনি। যা হয়েছে সেটা ম্যাচের উত্তেজনায়। আশা করছি তুমি আমার কথা বুঝবে।’’ সিন্ধু অবশ্য তার পাল্টা কোনও জবাব দেননি।

Advertisement

সিন্ধু ও মারিনের ম্যাচে একাধিক বার উত্তেজনা তৈরি হয়। তর্কে জড়িয়ে পড়েন দুই খেলোয়াড়। তৃতীয় গেমে উত্তেজনা পৌঁছয় চরমে। একাধিক বার তর্কে জড়িয়ে পড়েন সিন্ধু এবং মারিন। পয়েন্ট জেতার পর দু’জনেই অতিরিক্ত চিৎকার করে উচ্ছ্বাস প্রকাশ করছিলেন। প্রথম দু’জনকে ডেকে কথা বলে পরিস্থিতির সামলানোর চেষ্টা করেন আম্পায়ার। লাভ না হওয়ায় হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেন দু’জনকেই।

ডেনমার্ক ওপেনে শুরুটা ভাল করলেও তা ধরে রাখতে পারেননি সিন্ধু। সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছে তাঁকে। সার্কিটে বরাবরই সিন্ধুর অন্যতম কাঁটা স্পেনের মারিন। মোট ১৬ বার মুখোমুখি হয়েছেন দু’জনে। ডেনমার্ক ওপেনের সেমিফাইনাল নিয়ে ১১ বারই হেরে গেলেন সিন্ধু। প্রথম দু’গেমে সিন্ধু এবং মারিনের মধ্যে তুল্যমূল্য লড়াই হয়। কিন্তু তৃতীয় তথা শেষ গেমে কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারেননি ভারতীয় ব্যাডমিন্টন খেলোয়াড়। প্রায় এক পেশে ভাবে গেম এবং ম্যাচ জিতে নেন স্পেনের তারকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন