UEFA Champions League

জোড়া গোল এমবাপের, বায়ার্নকে হারিয়ে বদলা পিএসজি-র, রোনাল্ডোর গোলে জিতল জুভেন্টাস

বুধবার রাতে নেমারই বিপদে ফেললেন বায়ার্নকে। ২৮ মিনিটেই ২-০ এগিয়ে যায় পিএসজি। কিলিয়ান এমবাপে এবং মার্কুইনহোসকে দিয়ে গোল করান নেমার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২১ ১১:৪৯
Share:

ম্যাচ সেরার পুরস্কার হাতে এমবাপে। ছবি টুইটার

গত বারের ফাইনালে অল্পের জন্য বায়ার্ন মিউনিখের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন ভঙ্গ হয়েছিল প্যারিস সঁ জঁ-র। এ বার কোয়ার্টার ফাইনালের প্রথম পর্বে বায়ার্নকে তাদেরই ঘরের মাঠে ৩-২ হারিয়ে বদলা নিল পিএসজি। তবে দ্বিতীয় পর্বের খেলা বাকি থাকায় মধুর প্রতিশোধ এখনই হয়তো বলা যাচ্ছে না।

Advertisement

লিগ ওয়ানে নির্বাসিত হয়েছেন। কিন্তু বুধবার রাতে নেমারই বিপদে ফেললেন বায়ার্নকে। ২৮ মিনিটেই ২-০ এগিয়ে যায় পিএসজি। কিলিয়ান এমবাপে এবং মার্কুইনহোসকে দিয়ে গোল করান নেমার। চোটের কারণে এই ম্যাচে ছিলেন না বায়ার্নের রবার্ট লেয়নডস্কি। তাঁর অনুপস্থিতিতে দলের হয়ে সমতা ফেরান এরিক চৌপো-মোটিং এবং টমাস মুলার।

তবে এমবাপে দলের তৃতীয় গোল করে জয় নিশ্চিত করেন। ম্যাচের পর যদিও তাঁর পা মাটিতেই। বলেছেন, “যা সুযোগ এসেছে কাজে লাগিয়েছি। কিন্তু এখনও যুদ্ধ জিতিনি।” প্রচুর সুযোগ পেয়েছিল বায়ার্নও। কিন্তু গোলকিপার কেলর নাভাসের দক্ষতায় বিপদ ঘটেনি। মুলার অবশ্য মনে করেন, তাঁদের ৫-৩ বা ৬-৩ ব্যবধানে জেতা উচিত ছিল।

Advertisement

চ্যাম্পিয়ন্স লিগের অপর খেলায় পোর্তোকে ২-০ ব্যবধানে হারাল চেলসি। গোল করেন ম্যাসন মাউন্ট এবং বেন চিলওয়েল। সিরি আ-তে জয়ে ফিরল জুভেন্তাস। নাপোলিকে হারাল ২-১ ব্যবধানে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর গোলে এগিয়ে যায় তারা। দ্বিতীয়ার্ধে পাওলো দিবালা গোল করেন। এক গোল শোধ করেন লোরেঞ্জো ইনসাইন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন