ফের মেরির বিশ্বসেরা হওয়ার লড়াই

ট্রায়াল ছাড়াই মেরি কমের নির্বাচনের আবার সমালোচনা করেছেন প্রাক্তন জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়ন নিখাত জারিন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ অগস্ট ২০১৯ ০৩:২০
Share:

মেরি কম। ফাইল চিত্র।

মেয়েদের বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপের জন্য নির্বাচিত দশ জনের দলে ইন্ডিয়ান ওপেনে সোনাজয়ী সরিতা দেবী (৬০ কেজি), নীরজ (৫৭ কেজি) এবং যমুনা বোরো (৫৪ কেজি) সুযোগ পেয়েছেন। ছ’বারের বিশ্ব চ্যাম্পিয়ন মেরি কম (৫১ কেজি) এবং বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জজয়ী লভলিনা বড়গোহাঁই (৬৯ কোজি) গত কয়েক মাসে ধারাবাহিক পারফর্ম করার জন্য ট্রায়াল ছাড়াই এই দলে জায়গা করে নিয়েছেন।

Advertisement

পাঁচ জন মহিলা বক্সারের বিশ্ব চ্যাম্পিয়নশিপে এ বার অভিষেক হতে চলেছে। তাঁরা হলেন মঞ্জু রানি (৪৮ কেজি), যমুনা বোরো (৫৪ কেজি), নীরজ (৫৭ কেজি), মঞ্জু বোম্বোরিয়া (৬৪ কেজি) এবং নন্দিনী (৮১ কেজি)। ট্রায়াল ছাড়াই মেরি কমের নির্বাচনের আবার সমালোচনা করেছেন প্রাক্তন জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়ন নিখাত জারিন। তাঁর অভিযোগ মঙ্গলবার ট্রায়ালে নামার কথা থাকলেও তাঁকে নামতে দেওয়া হয়নি। দল নির্বাচনের জন্য তিন দিনের ট্রায়াল বৃহস্পতিবার শেষ হল নয়াদিল্লির ইন্দিরা গাঁধী ইন্ডোর স্টেডিয়ামে। ৩ অক্টোবর থেকে ১৩ অক্টোবর বিশ্ব চ্যাম্পিয়নশিপের আসর বসবে রাশিয়ায়।

২০০৬ সালের বিশ্ব চ্যাম্পিয়ন মণিপুরের সরিতা দেবী ট্রায়ালে গত বছরের বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পাওয়া সিমরনজিৎ কৌরকে হারান। গত সপ্তাহে উমাখানভ স্মৃতি আন্তর্জাতিক প্রতি‌যোগিতায় সোনাজয়ী হরিয়ানার নীরজ জয়ের ধারা বজার রেখে ৫৭ কেজি বিভাগে হারান এশীয় চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জয়ী মনীষা মৌন-কে। ৭৫ কেজি বিভাগে এশিয়ান চ্যাম্পিয়নশিপে সোনা জয়ী পূজা রানিকে হারান সুইটি বুরা। একই প্রতিযোগিতায় তার আগের বছরের সোনাজয়ী তিনি।

Advertisement

ঘোষিত দল: মঞ্জু রানি (৪৮ কেজি), মেরি কম (৫১ কেজি), যমুনা বোরো (৫৪ কেজি), নীরজ (৫৭ কেজি), সরিতা দেবী (৬০ কেজি), মঞ্জু বোম্বোরিয়া (৬৪ কেজি), লভলিনা বড়গোহাঁই (৬৯ কেজি), সুইটি বুরা (৭৫ কেজি), নন্দিনী (৮১ কেজি) ও কবিতা চহাল (+৮১কেজি)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন