দুই কোচের সঙ্গে ফোনে কথা দুই দিল্লি ব্যাটসম্যানের

প্রথম জন রাজকুমার শর্মা। বিরাট কোহলির ছোটবেলার কোচ। দিল্লির পশ্চিম বিহারের একটা স্কুলে দাঁড়িয়ে কথা বললেন। অন্য জন মদন শর্মা। তৈরি করেছেন শিখর ধবনকে। সোমবার সেন্ট মার্কস স্কুলে বাচ্চাদের ট্রেনিং দেওয়ার সময় যাঁকে ফোন করলেন শিখর। ছাত্রের সঙ্গে কথা শেষ করে আনন্দবাজারের মুখোমুখি মদন শর্মাও।প্রথম জন রাজকুমার শর্মা। বিরাট কোহলির ছোটবেলার কোচ। দিল্লির পশ্চিম বিহারের একটা স্কুলে দাঁড়িয়ে কথা বললেন। অন্য জন মদন শর্মা। তৈরি করেছেন শিখর ধবনকে। সোমবার সেন্ট মার্কস স্কুলে বাচ্চাদের ট্রেনিং দেওয়ার সময় যাঁকে ফোন করলেন শিখর। ছাত্রের সঙ্গে কথা শেষ করে আনন্দবাজারের মুখোমুখি মদন শর্মাও।

Advertisement

নয়াদিল্লি

স্বপন সরকার শেষ আপডেট: ২৪ মার্চ ২০১৫ ০৩:২৯
Share:

অলঙ্করণ বিমল দাস।

কোহলি কথা দিয়েছে, সিডনিতে বড় রান করবে

Advertisement

...পাকিস্তান ম্যাচের মতো ব্যাটিং পরের দিকে না করতে পারলেও বিরাট দারুণ মুডে রয়েছে। এই তো সে দিন ফোনে কথা হচ্ছিল। নিজেই নিজের ভুল-ত্রুটিগুলো নিয়ে আমাকে বলল। আমি ওকে পরামর্শ দিলাম যে, তুই মাথা ঠান্ডা রেখে, মন দিয়ে শুধু নিজের খেলাটা খেলে যা। বাকিটা ধোনির জন্য ছেড়ে দে। বেশি ভাবিস না। বিরাট বলল, কিছু ভাববেন না স্যর। বড় রান করবই।

Advertisement

শিখরকে বললাম, মাথায় রেখো ম্যাচটা ৫০ ওভারের

...শিখরকে একটা কথা বললাম। শুরুতে তাড়াহুড়ো করছ কেন? ম্যাচ তো ১০-২০ ওভারের নয়। ৫০ ওভারের। উল্টোদিকে রোহিতকে দেখেও তো শিখতে পারে কী ভাবে ইনিংসটা গড়তে হয়। ব্যাটিং টেকনিক নিয়ে তো আমি ওকে এখন কোনও টিপস দেব না। ওকে আমি শুধু বোঝালাম, প্রথম ৮-১০ ওভার ব্যাটে বলে করার চেষ্টা করো। ছটফটানিটা কমাও। সেট হয়ে নিয়ে তার পর মারো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন