football

ম্যাঞ্চেস্টার সিটিকে রুখে দিল চেলসি, টানা ৯ বার চ্যাম্পিয়ন বায়ার্ন

সিটির ঘরের মাঠে তাঁদেরকে ২-১ গোলে হারিয়ে দেয় চেলসি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২১ ১৫:০০
Share:

গোলের পর উচ্ছ্বাস আলন্সোর। ছবি: টুইটার থেকে

ইংলিশ প্রিমিয়ার লিগ জয়ের পথে ম্যাঞ্চেস্টার সিটির কাঁটা হয়ে দাঁড়াল চেলসি। ২ ক্লাব মুখোমুখি হবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে। তার আগে প্রিমিয়ার লিগের ম্যাচে ২-১ গোলে জয় আত্মবিশ্বাস দেবে চেলসিকে। বুন্দেসলিগায় টানা ৯ বার চ্যাম্পিয়ন হল বায়ার্ন মিউনিখ।

Advertisement

শনিবার সিটির ঘরের মাঠে তাদের ২-১ গোলে হারিয়ে দেয় চেলসি। প্রথমার্ধের শেষ মুহূর্তে এগিয়ে যায় পেপ গুয়ার্দিওলার দল। ৪৪ মিনিটের মাথায় দলকে এগিয়ে দিয়েছিলেন রাহিম স্টার্লিং। তবে সুযোগ এসে গিয়েছিল সার্জিয়ো আগুয়েরোর কাছে। চেলসির রক্ষণভাগের ভুলে সুযোগ তৈরি করে দিয়েছিলেন গ্যাব্রিয়াল জেসুস। তবে সেই সুযোগ কাজে লাগাতে পারেননি আর্জেন্টিনার আগুয়েরো। তবে কাছেই থাকা স্টার্লিং ভুল করেননি। তিনি সঙ্গে সঙ্গে সাহায্যে এগিয়ে আসেন এবং বল জালে জড়িয়ে দেন। যদিও ৬৩ মিনিটে সেই গোল শোধ করে দেন চেলসির হাকিম জিক। ৯২ মিনিটে গিয়ে জয় সূচক গোলটি করেন মার্কোস আলন্সো। চ্যাম্পিয়ন্স লিগের আগে আত্মবিশ্বাস বাড়িয়ে নিল চেলসি।

৩২ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে বুন্দেসলিগায় বায়ার্ন সবার ধরা ছোঁয়ার বাইরে। দ্বিতীয় স্থানে থাকা লিপজিগের ৩২ মিনিটে ৬৪ পয়েন্ট। শনিবার বরুসিয়া ডর্টমন্ডের বিরুদ্ধে ২-৩ গোলের ব্যবধানে হেরে যায় লিপজিগ। বাকি ২ ম্যাচে জিতলেও ৬ পয়েন্ট পাবে লিপজিগ। কোনও ভাবেই আর বায়ার্নকে ধরতে পারবে না তারা। টানা ৯ বার জার্মান লিগ জিতে নিল বায়ার্ন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন