মেন্দোজার হ্যাটট্রিকে উড়ে গেল জিকোর দল

প্রথম জয়টা হয়তো ঠিক এ রকম ভাবেই পেতে হয়। এফসি গোয়াকে ৪-০ উড়িয়ে জয়ের মেজাজে ফিরল চেন্নাইয়ান এফসি। মার্কো মাতেরাজ্জির দল এ দিন শুরু থেকে শেষ নিজেদের আক্রমণাত্মক ফুটবলের নজির রেখে গেল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ অক্টোবর ২০১৫ ০৪:২৩
Share:

মধ্যমণি মেন্দোজাকে নিয়ে চেন্নাইয়ান ফুটবলারদের উল্লাস। ছবি-আইএসএল

প্রথম জয়টা হয়তো ঠিক এ রকম ভাবেই পেতে হয়। এফসি গোয়াকে ৪-০ উড়িয়ে জয়ের মেজাজে ফিরল চেন্নাইয়ান এফসি।

Advertisement

মার্কো মাতেরাজ্জির দল এ দিন শুরু থেকে শেষ নিজেদের আক্রমণাত্মক ফুটবলের নজির রেখে গেল। দুই ম্যাচ হেরে এ দিন আক্রমণাত্মক প্রথম দল সাজিয়েছিলেন মাতেরাজ্জি। ইলানোকে পিছনে রেখে মেন্দোজা ও জয়েশকে ফরোয়ার্ডে খেলান ইতালীয় কোচ। আর তাতেই কেল্লাফতে। যে ইলানো, মেন্দোজারা গত দুই ম্যাচে ভাল খেলতে পারেননি তাঁরা এ দিন গোয়াকে এক কথায় দাঁড়াতে দেননি। সুযোগের পর সুযোগ তৈরি করে গিয়েছেন। প্রথমার্ধের শুরুতেই স্টিভন মেন্দোজার গোলে ১-০ এগোয় চেন্নাইয়ান। বলদখলে গোয়া এগিয়ে থাকলেও ফাইনাল থার্ডে তেমন কিছু চাপ তৈরি করতে পারেনি জিকোর দল। বিরতির ঠিক আগেই ২-০ এগোয় মাতেরাজ্জির দল। অধিনায়ক ইলানোর গোলের সৌজন্যে। জয়েশের পাস থেকে মাথা ঠান্ডা রেখে গোল করেন ব্রাজিলীয় মার্কি। বিরতির পরেও ম্যাচের ছবি পাল্টায়নি। বরং গোয়া আক্রমণ বাড়াতে থাকে। লুসিও, মান্দাররা ব্যবধান কমানোর চেষ্টা করেন। এমনকী হোফ্রের উপর একটা ট্যাকলের পরে পেনাল্টিও দাবি করে গোয়া। কিন্তু রেফারি দেননি। উল্টে তৃতীয় গোল পায় চেন্নাইয়ান। ৬২ মিনিটে ইলানোর দুর্দান্ত থ্রু-পাস থেকে মেন্দোজার দারুণ ফিনিশ। গোলকিপারের মাথার উপর দিয়ে লব করেন কলম্বিয়ান ফরোয়ার্ড। ব্রাজিলীয় ভঙিতে নেচে ইলানোর সঙ্গে সেলিব্রেটও করতে দেখা যায় তাঁকে।

গোল উত্সব সেখানেই শেষ হয় না। হ্যাটট্রিক করেন মেন্দোজা। ব্রুনো পেলিসারির ক্রস থেকে নিজের তৃতীয় গোল করেন মেন্দোজা। জয়ের সৌজন্যে আইএসএলের লিগ টেবলেও কিছুটা উপরে উঠে এল চেন্নাই। পাঁচ নম্বরে থাকল মাতেরাজ্জির দল। পাশাপাশি আবার প্রথম ম্যাচ হেরে জিকোর দল এখন চার নম্বরে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন