chess

ক্রীড়া বিধি লঙ্ঘন, জাতীয় দাবা সংস্থায় তুমুল গণ্ডগোল

চৌহানের দাবি, রাজা এবং সচিব পদপ্রার্থী রবীন্দ্র ডোংরে জাতীয় ক্রীড়া বিধি লঙ্ঘন করেছেন। কারণ তাঁরা দু’জনেই কোনও রাজ্য সংস্থার সদস্য নন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২০ ১৭:৩১
Share:

নির্বাচনের আগে ফের গণ্ডগোল ভারতীয় দাবা সংস্থায়। প্রতীকী ছবি

নির্বাচনের আগে তুমুল গণ্ডগোল সর্বভারতীয় দাবা সংস্থায়। প্রেসিডেন্ট পদে লড়তে চলা বেঙ্কটরামন রাজার মনোনয়ন ঘিরে তীব্র আপত্তি জানালেন সচিব ভরত সিংহ চৌহান। তাঁর দাবি, ক্রীড়া বিধি মানা হয়নি। ফলে ওই মনোনয়ন অবৈধ।

Advertisement

চৌহানের দাবি, রাজা এবং সচিব পদপ্রার্থী রবীন্দ্র ডোংরে জাতীয় ক্রীড়া বিধি লঙ্ঘন করেছেন। কারণ তাঁরা দু’জনেই কোনও রাজ্য সংস্থার সদস্য নন। ফলে ভোটার তালিকায় তাঁদের নাম না থাকায় সর্বভারতীয় সংস্থায় লড়তে পারবেন না।

সচিব পদে দ্বিতীয়বার লড়তে চলা চৌহান ইতিমধ্যেই রাজা এবং ডোংরের মনোনয়ন বাতিল করার জন্য চিঠি লিখেছেন আদালত নিয়োজিত রিটার্নিং অফিসার বিচারপতি (অবসরপ্রাপ্ত) কে কান্ননকে। চিঠিতে ওই দুটি মনোনয়ন বাতিল করার আবেদন করেছেন চৌহান।

Advertisement

আরও খবর: বিরাট নয়, বছরে সবচেয়ে বেশি আয় করা ক্রিকেটার বুমরা, অনেক পিছিয়ে রোহিত

আরও খবর: করোনার উপসর্গ, হাসপাতালে গল্ফার গ্রেগ নর্ম্যান

দীর্ঘদিন ধরেই চৌহান এবং রাজা একে অপরের বিরুদ্ধে খড়্গহস্ত। বিভিন্ন বিষয়ে তাঁরা একে অপরের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন। নির্বাচনেও তার কোনও ব্যতিক্রম নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন