ক্রিস গেল

টি-টেন ফর্ম্যাটে অলিম্পিক্সে ক্রিকেট চান ক্রিস গেল

শুধু তাই নয়, গেল মনে করেন, আমেরিকাতেও এই ফর্ম্যাট চালু করা হলে তা যথেষ্ট জনপ্রিয়তা পাবে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২১ ২০:২১
Share:

টি-টেন ফর্ম্যাটে ইতিমধ্যেই শাসন করেন গেল। ফাইল ছবি

অলিম্পিক্সে ক্রিকেট অন্তর্ভুক্ত করার ভাবনাচিন্তা চলছে অনেকদিন ধরেই। এবার সেই পদক্ষেপের পক্ষেই জোরালো সওয়াল করলেন ক্রিস গেল। দাবি করলেন, ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাট টি-টেনকে অলিম্পিক্সের অন্তর্ভুক্ত করা হোক।

Advertisement

আসন্ন আবু ধাবি টি-টেন লিগে অংশ নিতে চলেছেন গেল। তার আগে সংবাদ সংস্থাকে এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, “খুব খুশি হব যদি টি-টেনকে অলিম্পিক্সের অন্তর্ভুক্ত করা হয়। সাধারণ দৃষ্টিভঙ্গি থেকে বলতে পারি, ক্রিকেট এতে অনেক বেশি প্রচার পাবে। খেলাটার উন্নতির জন্যেও এটা সদর্থক পদক্ষেপ হবে।”

শুধু তাই নয়, গেল মনে করেন, আমেরিকাতেও এই ফর্ম্যাট চালু করা হলে তা যথেষ্ট জনপ্রিয়তা পাবে। বলেছেন, “টি-টেন লিগের জন্য আমেরিকা বিরাট প্ল্যাটফর্ম। তাই ওখানেও খেলাটা হতে পারে। ক্রিকেট সে ভাবে আমেরিকায় পরিচিত নয়। কিন্তু টি-টেন লিগের জন্য খুবই ভাল। ওখান থেকে আর্থিক ভাবেও অনেক লাভ হতে পারে।”

Advertisement

আরও খবর: ১৫০ কোটি টাকা! আগামী আইপিএলে নয়া রেকর্ড গড়তে চলেছেন ধোনি

আরও খবর: টেস্টে প্রথম অর্ধশতরান, তবু শুভমনকে নিয়ে খুশি নন বাবা

এই মুহূর্তে জামাইকায় নিজের বাড়িতে বিশ্রামে রয়েছেন গেল। তবে কিছুদিনের মধ্যেই যে টি-টেন লিগের জন্য অনুশীলনে নেমে পড়বেন সেটাও জানিয়ে দিয়েছেন। বলেছেন, “টি-টেন লিগের জন্য কিছুদিন পরেই অনুশীলনে নেমে পড়ব। লোকে আবার আমাকে খেলতে দেখতে পাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন