BCCI

অমিতাভ চৌধুরিদের অপসারণের দাবি তুলল সিওএ

নিজেদের পঞ্চম স্ট্যাটাস রিপোর্টে এ বার এই প্রসঙ্গই তুলে ধরেছে সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর(সিওএ)।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৬ অগস্ট ২০১৭ ২২:২৭
Share:

বিনোদ রাই। ছবি: এএফপি।

লোঢা কমিটির সুপারিশ অনুযায়ী বছরের শুরুতেই অনুরাগ ঠাকুর-অজয় সিরকেদের বহিষ্কৃত করা হয় ভারতীয় বোর্ডের মসনদ থেকে। তাঁদের পরিবর্তে বিসিসিআইয়ের উচ্চ পদে জায়গা করে নেন সিকে খন্না, অমিতাভ চৌধুরীরা। বোর্ডের কার্যনির্বাহী বোর্ড সভাপতি হিসেবে নিযুক্ত করা হয় সিকে খন্না এবং কার্যনির্বাহী সচিব হিসেবে নিযুক্ত হন অমিতাভ চৌধুরী। কিন্তু বোর্ডের মধ্যে আমূল পরিবর্তন আনলেও পরিবর্তন আসেনি বিসিসিআই-এর অন্দরমহলে। ফলে সুপ্রিম কোর্টের পক্ষ থেকে বার বার লোঢা কমিটির সুপারিশ কার্যকর করার নির্দেশ এলেও তা বাস্তবায়িত করা সম্ভব হয়নি।

Advertisement

আরও পড়ুন: আমার কাছে এটা বড় সম্মান: রোহিত

আরও পড়ুন: বিশ্ব ক্রিকেটে কালো দিন, চলে গেলেন এই পাকিস্তানি ব্যাটসম্যান

Advertisement

নিজেদের পঞ্চম স্ট্যাটাস রিপোর্টে এ বার এই প্রসঙ্গই তুলে ধরেছে সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর(সিওএ)। শীর্ষ আদালতে জমা দেওয়া ২৬ পাতার রিপোর্টে সিওএর পক্ষ থেকে বলা হয়েছে, প্রাক্তন বিসিসিআই আধিকারিকদের মতো অবিলম্বে সিকে খন্না, অমিতাভ চৌধুরী, অনিরুদ্ধ চৌধুরীদের সরিয়ে দেওয়া উচিত। সিওএ-এর অন্যতম দুই সদস্য ডায়না এডুলজি এবং বিনোদ রাই আরও দাবি তোলেন পরবর্তী ছয় মাস বোর্ডের দায়িত্ব যেন সিওএ-এর হাতে তুলে দেওয়া হয়। এখন দেখার পঞ্চম স্ট্যাটাস রিপোর্ট হাতে পাওয়ার পর কী সিদ্ধান্ত নেয় সুপ্রিম কোর্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন