News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৭

বিশ্বচ্যাম্পিয়ন মেসিদের ঘরে ফেরার পালা। শুভেন্দুর বক্তব্য অনুযায়ী, অমিত শাহের সঙ্গে তাঁর বৈঠক। কিভ শহরে রাশিয়ার হামলা। রঞ্জি ট্রফিতে বাংলার খেলা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২২ ০৭:২৬
Share:

অমিত শাহের সঙ্গে শুভেন্দু অধিকারীর বৈঠকের সম্ভনা। —ফাইল ছবি

বিশ্বচ্যাম্পিয়ন মেসিদের ঘরে ফেরা

Advertisement

রবিবার ফুটবল বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। বিশ্বকাপ জয় করেছেন লিয়োনেল মেসি। বিশ্বকাপ জয়ের পর আজ, মঙ্গলবার তাঁদের ঘরে ফেরার পালা। নজর থাকবে সেই সংক্রান্ত খবরের দিকে।

শুভেন্দুর বক্তব্য অনুযায়ী, অমিত শাহের সঙ্গে তাঁর বৈঠক

Advertisement

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মঙ্গলবার তাঁকে ৩০ মিনিট সময় দিয়েছেন বলে জানিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুভেন্দুর কথা অনুযায়ী আজ তাঁর শাহের সঙ্গে দেখা করার কথা। ফলে দুই নেতার মধ্যে বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

কিভ শহরে রাশিয়ার হামলা

ফের আক্রমণাত্মক রাশিয়া। ইউক্রেনের বিরুদ্ধে নতুন করে তারা হামলা শুরু করেছে। ইউক্রেনের রাজধানী কিভ শহরে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। ফলে ফের উত্তেজনা তৈরি হয়েছে দুই দেশের মধ্যে। নজর থাকবে এই খবরের দিকেও।

গ্রাফিক:- শৌভিক দেবনাথ।

রঞ্জি ট্রফির গ্রুপ পর্ব: বাংলা বনাম মহারাষ্ট্র

আজ রঞ্জি ট্রফির গ্রুপ পর্বের খেলা রয়েছে। ম্যাচটি হবে বাংলা বনাম মহারাষ্ট্রের মধ্যে। সকাল ৯টা থেকে এই খেলাটি শুরু হবে। আজ নজর থাকবে এই খেলাটির দিকে।

ভারতীয় ক্রিকেট দলের খবর

বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে নামছে ভারত। আগামী বৃহস্পতিবার ওই ম্যাচটি রয়েছে। প্রথম টেস্ট জিতে সিরিজে এখন কিছুটা এগিয়ে ভারত। দ্বিতীয় টেস্টের আগে ভারতীয় ক্রিকেট দলের খবরের দিকে নজর থাকবে।

সংসদের শীতকালীন অধিবেশন

সংসদের শীতকালীন অধিবেশন চলছে। সকাল ১১টা থেকে অধিবেশন শুরু হওয়ার কথা। এই অধিবেশনে ১৬টি বিল পেশ হওয়ার কথা ছিল। ইতিমধ্যে অনেকগুলি বিল পেশ হয়েছে। কয়েকটি নিয়ে আলোচনা শুরু হয়েছে। আজ অধিবেশনে কী হয় সে দিকে নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া কেমন?

রাজ্য জুড়ে কমছে তাপমাত্রা। বাড়ছে শীতের প্রকোপ। আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতা-সহ রাজ্যের সর্বত্র কমেছে সর্বনিম্ন তাপমাত্রা। ঠান্ডার পূর্বাভাস রয়েছে। কারণ, আগামী কয়েক দিনে তাপমাত্রার পারদ আরও নামবে। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা পৌঁছতে পারে ১৩ ডিগ্রি সেলসিয়াসে। শীতের সঙ্গে কয়েকটি জেলায় বাড়ছে কুয়াশার দাপট। ঘন কুয়াশা দেখা যাচ্ছে উত্তরবঙ্গের জেলাগুলিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন