আই লিগ দ্বিতীয় ডিভিশনে গড়াপেটার অভিযোগ

নজিরবিহীন সেই তদন্ত চলার মধ্যেই আই লিগের দ্বিতীয় ডিভিশনের একটি ম্যাচ ঘিরে ফের গড়াপেটার অভিযোগ উঠল। ফতে হায়দরাবাদ দলের প্রধান কর্তা যোগেশ মারিয়ান একটি চিঠি লিখে গড়াপেটার অভিযোগ করেছেন ফেডারেশনকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০১৮ ০৪:৩১
Share:

আই লিগ চলার সময় মিনার্ভা পঞ্জাবের কয়েক জন ফুটবলারকে ম্যাচ ছেড়ে দেওয়ার জন্য অর্থের প্রলোভন দেখানো হয়েছিল, এই অভিযোগ তুলে ফেডারেশনকে চিঠি দিয়েছিলেন দলের কর্ণধার রঞ্জিত বাজাজ। সোশ্যাল মিডিয়া বা ফোনের মাধ্যমে জুয়াড়িদের করা সেই প্রস্তাবের নির্দিষ্ট প্রমাণও দাখিল করেছিলেন তিনি। সেই অভিযোগের তদন্ত করছে সিবিআই।

Advertisement

নজিরবিহীন সেই তদন্ত চলার মধ্যেই আই লিগের দ্বিতীয় ডিভিশনের একটি ম্যাচ ঘিরে ফের গড়াপেটার অভিযোগ উঠল। ফতে হায়দরাবাদ দলের প্রধান কর্তা যোগেশ মারিয়ান একটি চিঠি লিখে গড়াপেটার অভিযোগ করেছেন ফেডারেশনকে। তাতে তিনি প্রশ্ন তুলেছেন, এফ সি কেরল বনাম কেরল ব্লাস্টার্স ম্যাচের চমকপ্রদ ফল নিয়ে। লিখেছেন, ‘‘বিপক্ষকে গোল পার্থক্যের সুবিধা করে দিতে কেরল ব্লাস্টার্স তাদের সেরা অনেক ফুটবলারকে খেলায়নি। তারা ১-৫ হেরেছিল।’’ শুধু ওই ম্যাচই নয়, ফতে হায়দরাবাদের সঙ্গে এফ সি কেরলের ম্যাচের আগেও নাকি কেরল দলের ম্যানেজার হায়দরাবাদকে অনুরোধ করেছিলেন ম্যাচ ছেড়ে দেওয়ার জন্য। ‘‘কেরলের ম্যানেজার আমাদের জেনারেল ম্যানেজারকে এসে ম্যাচ ছেড়ে দিতে বলেছিল। অনুরোধ করেছিল, পরের পর্বে যখন যাওয়ার সুযোগ নেই, তাই গুরুত্ব দিয়ে না খেলতে। এটা করলে পরে ওরা আমাদের সাহায্য করবে।’’ ফেডারেশনকে পাঠানো চিঠিতে লিখেছেন মারিয়ান।

গড়াপেটার অভিযোগের এই চিঠি পেয়ে ফেডারেশন তা পাঠিয়ে দিয়েছে আই লিগের দুর্নীতিদমন শাখার প্রধান জাভেদ সিরাজের কাছে। তদন্তের জন্য।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন