Sports News

সুনীলদের কোচ থাকছেন কনস্টানটাইনই

মিটিংয়ে স্টিফেনকে রেখে দেওয়ার ব্যাপারে সকলেই একমত হওয়ায় আপাতত নতুন কোচের খোঁজে নামতে হচ্ছে না ফেডারেশনকে। ফেডারেশন কর্তারাও স্টিফেনকে সরানোর বিরুদ্ধে ছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মুম্বই শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০১৮ ১৫:৪৬
Share:

ভারতীয় ফুটবল দলের কোচ স্টিফেন কনস্টানটাইন। —ফাইল চিত্র।

আপাতত তিনিই থাকছেন। মাঝে একটা সময় মনে করা হচ্ছিল সরে যেতে হতে পারে ভারতীয় ফুটবল দলের কোচ স্টিফেন কনস্টানটাইনকে। দলের সিনিয়র প্লেয়ারদের সঙ্গে তেমনভাবে বনিবনা হচ্ছে না বলেও খবর ছিল। শোনা গিয়েছিল, সুনীল ছেত্রীর মতো অনেকেই কনস্টানটাইনের কোচিং নীতির বিরুদ্ধে ফেডারেশনে অভিযোগ জানিয়েছেন। সেই মতো এআইএফএফ-এর টেকনিক্যাল কমিটির কাছে এই সমস্যার কথা গেলে তারা আলোচনায় বসেছিল বুধবার। সেখানে সর্ব সম্মতিক্রমে ২০১৯ পর্যন্ত রেখে দেওয়ার সিদ্ধান্ত হল কনস্টানটাইনকে।

Advertisement

প্রাক্তন ফুটবলার শ্যাম থাপার নেতৃত্বে এদিন টেকনিক্যাল কমিটির মিটিং বসেছিল মুম্বইয়ে। সেই কমিটিতে রয়েছেন প্রদীপ দত্ত, প্রশান্ত বন্দ্যোপাধ্যায় ও হেনরি মেনেজিস। মিটিংয়ে স্টিফেনকে রেখে দেওয়ার ব্যাপারে সকলেই একমত হওয়ায় আপাতত নতুন কোচের খোঁজে নামতে হচ্ছে না ফেডারেশনকে। ফেডারেশন কর্তারাও স্টিফেনকে সরানোর বিরুদ্ধে ছিলেন। এ বার যদি স্টিফেন মেনে নেন তা হলে তিনিই থাকছেন।

আপাতত ২০১৯ এএফসি এশিয়ান কাপ পর্যন্ত তাঁকে রাখা হচ্ছে। এর পরটা নির্ভর করবে ভারতীয় দলের পারফরম্যান্সের উপর। তবে, কনস্টানটাইনের ভাগ্যের বিচার হল দুটো বিষয়কে সামনে রেখে। এক, ২০১৯ এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন করা। আর দুই, ফিফা র‌্যাঙ্কিংয়ের উন্নতি। টেকনিক্যা কমিটির আবেদন এআইএফএফ-এর এক্সিকিউটিভ কমিটির কাছে পাঠানো হবে সম্মতির জন্য।

Advertisement

আরও পড়ুন
গোল করে ও করিয়ে জয়ের নায়ক সুনীল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন