IPL

চলেছে বিশ্বযুদ্ধেও, শ্রীলঙ্কায় ১৪১ বছরের পুরনো ক্রিকেট ম্যাচ থামিয়ে দিল করোনা

১৪ এপ্রিল থেকে শ্রীলঙ্কায় আক্রান্তের সংখ্যা বিপুল হারে বাড়ছে। বিদ্যালয়, কলেজ সব বন্ধ রাখা হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২১ ১৭:১১
Share:

স্থগিত হল ক্রিকেট ম্যাচ। প্রতীকী ছবি

ভারতজুড়ে প্রবল প্রতাপ দেখাচ্ছে করোনাভাইরাস। এর মাঝে আইপিএল চালানো উচিত হচ্ছে কি না তা নিয়ে রোজই নতুন নতুন মত সামনে আসছে। চলছে বিতর্কও। তবে আইপিএল এখনও থামাতে না পারলেও পড়শি দেশ শ্রীলঙ্কার অন্যতম পুরনো ক্রিকেট ম্যাচ থামিয়ে দিল করোনা।

Advertisement

শ্রীলঙ্কার দুই শীর্ষস্থানীয় স্কুল রয়্যাল এবং সেন্ট থমাসের ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে গত ১৪১ বছর ধরে। প্রতি বছর এই ম্যাচ ঘিরে চূড়ান্ত উন্মাদনা তৈরি হয়। দু-দু’টি বিশ্বযুদ্ধও এই ম্যাচ থামাতে পারেনি। এ বারও দর্শক ছাড়াই এই ম্যাচ আয়োজন করার পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু চার জন ক্রিকেটারের করোনা ধরা পড়ায় অনির্দিষ্টকালের জন্য ম্যাচ পিছিয়ে দেওয়া হল।

ইংল্যান্ডে এটন এবং হ্যারোর মধ্যে ১৮০৫ থেকে ম্যাচ চলে আসছে। সেই ঐতিহ্যশালী ম্যাচের সঙ্গে তুলনা করা হত শ্রীলঙ্কা ক্রিকেটের এই ম্যাচকে। শ্রীলঙ্কাকে টেস্টে প্রথম নেতৃত্ব দেওয়া দলীপ মেন্ডিস বা রঞ্জন মদুগালের মতো সফল ক্রিকেটাররা অতীতে এই ম্যাচে খেলেছেন। ১৪ এপ্রিল থেকে শ্রীলঙ্কায় আক্রান্তের সংখ্যা বিপুল হারে বাড়ছে। বিদ্যালয়, কলেজ সব বন্ধ রাখা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন