প্যানেলে নাম দেওয়ার অনুমতি পেল বোর্ড

ভারতীয় বোর্ড সংস্কার কাণ্ডে ফের বাউন্সার সুপ্রিম কোর্টের। বিসিসিআইয়ের প্রশাসকদের প্যানেল ঠিক করার জন্য দুই আদালত-বান্ধবের সুপারিশ করা ন’জনের নামই মঙ্গলবার বাতিল করে দিল সর্বোচ্চ আদালত। কারণ, সুপারিশে যাঁদের নাম করা হয়েছে সকলেরই বয়স সত্তরের বেশি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০১৭ ০৩:৪৭
Share:

ভারতীয় বোর্ড সংস্কার কাণ্ডে ফের বাউন্সার সুপ্রিম কোর্টের।

Advertisement

বিসিসিআইয়ের প্রশাসকদের প্যানেল ঠিক করার জন্য দুই আদালত-বান্ধবের সুপারিশ করা ন’জনের নামই মঙ্গলবার বাতিল করে দিল সর্বোচ্চ আদালত। কারণ, সুপারিশে যাঁদের নাম করা হয়েছে সকলেরই বয়স সত্তরের বেশি। সর্বোচ্চ আদালত পরিষ্কার জানিয়ে দেয়, ৭০ বছরের বেশি বয়সি কাউকে প্রশাসকের চেয়ারে আনার ব্যাপারটা আদালত ভাবছে না। লোঢা কমিটির সুপারিশও ছিল ৭০-এর বেশি কারও ক্রিকেট প্রশাসনে থাকা যাবে না।

বিসিসিআই ও কেন্দ্রীয় সরকার সুপ্রিম কোর্টকে জানিয়েছিল তাদেরও মুখবন্ধ খামে বিসিসিআই প্রশাসকদের প্যানেলের জন্য নাম সুপারিশ করতে দেওয়া হোক। সুপ্রিম কোর্ট সেই আর্জি মেনে নিয়েছে।

Advertisement

পাশাপাশি ২ ফেব্রুয়ারি আইসিসির এগজিকিউটিভ বৈঠকে প্রতিনিধিত্ব করার জন্য বিচারপতি দীপক মিশ্র, এএম খানউইলকর ও ডিওয়াই চন্দ্রচূড়ের ডিভিশন বেঞ্চ বিসিসিআইকে বর্তমান বোর্ড প্রশাসনে, যাঁরা এখনও বোর্ড প্রশাসনে কাজ চালিয়ে যাচ্ছেন, তাঁদের মধ্যে থেকে তিন জনের নাম সুপারিশ করার অনুমতি দিয়েছে। ২৭ জানুয়ারির মধ্যে মুখবন্ধ খামে আদালতকে জমা দিতে হবে তিন জনের নাম।

ডিভিশন বেঞ্চ পরিষ্কার করে দিয়েছে আদালত বান্ধব-বিসিসিআই আর কেন্দ্রের সুপারিশ দেখার পর আদালত বিসিসিআই প্রশাসকদের প্যানেল কত জনের হবে সেটা সিদ্ধান্ত নেবে। প্রশাসকদের নাম সুপারিশ করার গোটা ব্যাপারটাই সারতে হবে ২৭ জানুয়ারির মধ্যে। সর্বোচ্চ আদালত ৩০ জানুয়ারি পরবর্তী শুনানিতে লোঢা কমিটিকে সাহায্য করার জন্য বোর্ডের নতুন প্রশাসক প্যানেলের নাম ঘোষণা করতে পারে।

যুগান্তকারী রায়ে ২ জানুয়ারি আদালতের নির্দেশ অনুযায়ী বোর্ড প্রেসিডেন্ট আর সচিবের পদ থেকে যথাক্রমে অনুরাগ ঠাকুর আর অজয় শিরকে ইস্তফা দেওয়ার পরে এ দিনের রায়ের উপর তাকিয়ে ছিল দেশের ক্রিকেট মহল। কিন্তু সেই রায় আসেনি। এখন দেখার ৩০ জানুয়ারি বোর্ডের নতুন প্রশাসক প্যানেলের নাম ঘোষণা হয় কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন