Cricket

চাকরি হারানোর পথে স্টিভ স্মিথ-মিচেল মার্শরা

ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফ থেকে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের সঙ্গে চুক্তি নবিকরণের বিষয়ে আলোচনা না করা হলেও, ভিন্ন ধরনের চুক্তির প্রস্তাব দেওয়া হয় মিচেল মার্শ, স্টিভ ও’কিফদের।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৭ জুন ২০১৭ ২০:১২
Share:

ছবি: সংগৃহীত

বোর্ড বনাম ক্রিকেটার। ওয়েস্ট ইন্ডিজ থেকে অস্ট্রেলিয়া। সমস্যা চলছেই। যার প্রভাব পড়ছে খেলায়। এ বার অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা বেশ চাপে। বোর্ডের সঙ্গে চুক্তি শেষ চলতি মাসের শেষেই। কিন্তু এখনও পর্যন্ত নতুন চুক্তি নিয়ে কোনও কথাই বলেনি অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। যার ফলে ১ জুলাই থেকে অনেকটাই অনিশ্চয়তার মুখে পড়তে চলেছেন স্টিভ স্মিথ, মার্শরা। অস্ট্রেলিয় মিডিয়ার খবর অনুযায়ী চুক্তি না হওয়ায় দেশের প্রথমসারির প্রায় ২০০ জন ক্রিকেটার সমস্যার মুখ।

Advertisement

আরও পড়ুন: বিসিসিআই-এর সাত সদস্যের কমিটিতে সৌরভ গঙ্গোপাধ্যায়

ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফ থেকে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের সঙ্গে চুক্তি নবিকরণের বিষয়ে আলোচনা না করা হলেও, ভিন্ন ধরনের চুক্তির প্রস্তাব দেওয়া হয় মিচেল মার্শ, স্টিভ ও’কিফদের। যার মূল বক্তব্য ছিল গোটা মরসুমের জন্য নথিভুক্ত না করে প্রতি সিরিজ অনুযায়ী ১৫ জন করে ক্রিকেটারের সঙ্গে চুক্তি করা। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়ার দেওয়া এই প্রস্তাব মানা যে সম্ভব নয় তা মঙ্গলববার সাংবাদিকদের জানান ‘অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশান’-এর প্রেসিডেন্ট গ্রেগ ডায়ার। তিনি বলেন, “বোর্ডের দেওয়া ওই প্রস্তাবে ক্রিকেটারদের কোনও ভবিষ্যৎ নেই। এই প্রস্তাব মেনে নেওয়া কোনও ভাবেই সম্ভব নয়। ১ জুলাইয়ের পর চুক্তি না হলে শেষ পর্যন্ত পাহাড়ের উপর থেকে ঝাঁপ দিতে হবে সকলকে।”

Advertisement

তবে বিশেষজ্ঞ মহলের ধারণা, তাড়াতাড়ি এই সমস্যার সমাধান না করতে পারলে অগস্টে বাংলাদেশল সফর এবং অ্যাসেজে দল পাঠাতেও বাঁধার মুখে পড়তে হতে পারে অস্ট্রেলিয়া ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন