IPL 2023

আইপিএল থেকে ছিটকেই গেলেন পন্থ, সৌরভের দিল্লি পরিবর্ত খুঁজে নিল মহারাজের বাংলা থেকে

গাড়ি দুর্ঘটনার পর আইপিএল থেকে ঋষভ পন্থ ছিটকে গিয়েছিলেন। তাঁর পরিবর্তে অধিনায়ক বেছে নেওয়া হয়েছিল ডেভিড ওয়ার্নারকে। এ বার উইকেটরক্ষকও বেছে নিল দিল্লি ক্যাপিটালস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ১২:১৪
Share:

ঋষভ পন্থের পরিবর্ত ঠিক করে ফেলল দিল্লি ক্যাপিটালস। —ফাইল চিত্র

ঋষভ পন্থের পরিবর্ত ঠিক করে ফেলল দিল্লি ক্যাপিটালস। বাংলার উইকেটরক্ষক অভিষেক পোড়েলকে নিল তারা। দিল্লি দলে রয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি কলকাতাতেই দিল্লির ক্যাম্পে অভিষেককে দেখেছিলেন। দিল্লির ক্যাম্পেও গিয়েছিলেন অভিষেক। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয় অভিষেককে দলে নেওয়ার ব্যাপারে।

Advertisement

গত বছর ৩০ ডিসেম্বর গাড়ি দুর্ঘটনায় গুরুতর আঘাত পান পন্থ। তাঁর মাথায়, পায়ে চোট লাগে। সুস্থ হওয়ার চেষ্টা করছেন তিনি। পন্থের হাঁটুতে অস্ত্রোপচার করা হয়েছে। আইপিএল যে তিনি খেলতে পারবেন না তা বোঝাই যাচ্ছিল। সেই কারণে ডেভিড ওয়ার্নারকে অধিনায়ক করে দিল্লি। কিন্তু পন্থ তো শুধু অধিনায়ক নন, তিনি উইকেটরক্ষকও। সেই দায়িত্ব পেলেন অভিষেক। ঘরোয়া ক্রিকেটে বাংলার হয়ে উইকেটের পিছনে দায়িত্ব সামলাচ্ছেন তিনি। এ বার আইপিএলেও সুযোগ পেয়ে গেলেন। দিল্লি দলে রয়েছেন মুকেশ কুমার। বাংলা দলের দুই ক্রিকেটার খেলবেন দিল্লির হয়ে।

তরুণ উইকেটরক্ষক অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য ডাকা হয়েছিল। মূল দলে রাখা না হলেও ডাক পেয়েছিলেন তিনি। বাংলা দলের হয়ে রঞ্জিতে ধারাবাহিক ভাবে ভাল খেলেছেন অভিষেক। ঋদ্ধিমান সাহা বাংলা ছাড়ার পর অভিষেকের হাতেই দায়িত্ব দেওয়া হয়। ১৬টি প্রথম শ্রেণির ম্যাচে ৬৯৫ রান করেছেন অভিষেক। শতরান না পেলেও ছ’টি অর্ধশতরান রয়েছে তাঁর। গড় ৩০.২১। লিস্ট এ ক্রিকেটেও তিনটি ম্যাচ খেলেছেন অভিষেক। খেলেছেন তিনটি টি-টোয়েন্টিও।

Advertisement

বাংলা দলের মিডল অর্ডারে শাহবাজ় আহমেদের সঙ্গে জুটি গড়ে বেশ কিছু ম্যাচে দলের ভরসা হয়ে উঠেছিলেন অভিষেক। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সল্টলেক ক্যাম্পাসে দিল্লি ক্যাপিটালসের ক্যাম্প হয়েছিল। সেখানে ছিলেন সৌরভ। সেই ক্যাম্পেই যোগ দেন অভিষেক। তাঁর সঙ্গে ভারতের আরও কয়েক জন ক্রিকেটারের লড়াই ছিল। সেই ক্যাম্পে চোখে আঘাত পেয়েছিলেন অভিষেক। পরে দিল্লিতে যখন ক্যাম্প হয়, সেখানেও ডাকা হয় অভিষেককে। তার পরেই দিল্লি দলে সুযোগ পেলেন বাংলার উইকেটরক্ষক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন