Virat Kohli

‘সব দোষ বিরাটের’, পুরনো ঘটনা আবার উস্কে দিলেন আফগান পেসার

আইপিএলে বিরাটের সঙ্গে ঝামেলায় জড়িয়েছিলেন নবীন উল হক। সেই ঘটনার জন্য বিরাটকে দায়ী করলেন আফগান পেসার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৫ জুন ২০২৩ ২৩:০৩
Share:

নবীন উল হক। —ফাইল চিত্র।

আইপিএলে বিরাট কোহলির সঙ্গে ঝামেলায় জড়িয়েছিলেন আফগানিস্তানের নবীন উল হক। যে ঝামেলায় শেষ পর্যন্ত জড়ান গৌতম গম্ভীরও। লখনউ সুপার জায়ান্টস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ম্যাচের সেই ঘটনায় বিরাটের দোষ ছিল বলে অভিযোগ নবীনের।

Advertisement

এক সাক্ষাৎকারে নবীন বলেন, “ম্যাচের সময় বিরাটের ওই কথাগুলো বলা উচিত হয়নি। আমি কোনও লড়াই শুরু করিনি। ম্যাচ শেষে হাত মেলানোর সময় বিরাট শুরু করেছিল। কার কত জরিমানা হয়েছিল দেখলেই বোঝা যাবে কে কাজটা শুরু করেছিল।” সেই ম্যাচে বিরাটের ১০০ শতাংশ ম্যাচ ফি কাটা হয়েছিল। নবীনের কাটা হয়েছিল অর্ধেক। আফগান পেসার বলেন, “আমি সাধারণত কাউকে কটূক্তি করি না। করলেও শুধু বল করার সময় ব্যাটারদের করি। ওই ম্যাচে আমি একটা কথাও বলিনি। ওই সময় যে ক্রিকেটারেরা সামনে ছিল, তারা জানে কী হয়েছিল।”

ওই ম্যাচের একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ে। ভিডিয়োটিতে দেখা যাচ্ছে বিরাট নিজের জুতো দেখাচ্ছেন। যে সময় তিনি ওই কাণ্ড করেছেন, তার আগেই আফগানিস্তানের পেসার নবীন উল হকের সঙ্গে ঝগড়া হয় বিরাটের। নবীনের সঙ্গে কথা কাটাকাটির মাঝেই জুতোর সুকতলার দিকে ইঙ্গিত করেন ভারতের প্রাক্তন অধিনায়ক। আফগান পেসারকেই কি সেটা দেখান? তার উত্তর মেলেনি। তবে বিরাটকে আটকাতে এগিয়ে আসেন আম্পায়ার এবং লখনউয়ের অমিত মিশ্র। তাঁরা শান্ত করেন বিরাটকে। ফিল্ডিং করতে চলে যান বিরাট।

Advertisement

ম্যাচ শেষে নবীনের সঙ্গে বচসা না হলেও গম্ভীরের সঙ্গে ঝামেলা হয় বিরাটের। দুই দলের একাধিক ক্রিকেটারকে এগিয়ে আসতে হয় তাঁদের থামাতে। বিরাট এবং গম্ভীরের ঝামেলা বহু দিনের। আইপিএলে আগেও দেখা গিয়েছে একে অপরের বিরুদ্ধে চিৎকার করতে। ব্যাট উঁচিয়ে তেড়ে যাওয়াও দেখেছেন সমর্থকেরা। সেই ম্যাচের পর বিরাট এবং গম্ভীরের ১০০ শতাংশ ম্যাচ ফি কেটে নেওয়া হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন