Team India

চাকরির দু’মাসের মধ্যে ছাঁটাই? আগরকরের নির্বাচক কমিটিতে বদল হওয়ার সম্ভাবনা

চেতন শর্মাকে সরিয়ে অজিত আগরকরকে নির্বাচক কমিটির প্রধান করা হয়েছিল। তাঁর নেতৃত্বে কমিটিতে রয়েছেন শিবসুন্দর দাস, সুব্রত বন্দ্যোপাধ্যায়, সলিল আঙ্কোলা এবং শ্রীধরন শরথ। এঁদের মধ্যে এক জনের চাকরি যাবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ২২:১৭
Share:

অজিত আগরকর। —ফাইল চিত্র।

ভারতের নির্বাচক কমিটিতে আবার বদল হতে পারে। বার পড়তে পারেন এক জন। অজিত আগরকর ভারতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক। তাঁর নেতৃত্বে কাজ করেন আরও চার জন। তাঁদের মধ্যেই এক জনকে ছাঁটাই করতে পারে বোর্ড।

Advertisement

চেতন শর্মাকে সরিয়ে অজিত আগরকরকে নির্বাচক কমিটির প্রধান করা হয়েছিল। তাঁর নেতৃত্বে কমিটিতে রয়েছেন শিবসুন্দর দাস, সুব্রত বন্দ্যোপাধ্যায়, সলিল আঙ্কোলা এবং শ্রীধরন শরথ। এঁদের মধ্যে চাকরি হারাতে পারেন আঙ্কোলা। এক সংবাদমাধ্যম সূত্রে খবর, পশ্চিমাঞ্চল থেকে আসা আঙ্কোলার জায়গায় অন্য কেউ আসতে পারেন নির্বাচক কমিটিতে। দু’মাস আগেই দায়িত্ব পেয়েছিলেন তিনি। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড চায় না একই অঞ্চলের দু’জন নির্বাচক কমিটিতে থাকুক। আগরকর নিজে পশ্চিমাঞ্চলের। তার পর আরও এক জন সেই অঞ্চলের কেউ নির্বাচক কমিটিতে থাকা নিয়ে প্রশ্ন উঠছিল। উত্তরাঞ্চলের কেউ কমিটিতে নেই। আঙ্কোলাকে সরিয়ে সেই জায়গায় উত্তরাঞ্চলের কাউকে দায়িত্ব দেওয়া হতে পারে।

গোয়াতে বোর্ডের বার্ষিক বৈঠক হবে। সেই বৈঠকের পরেই আঙ্কোলাকে সরিয়ে দেওয়া হতে পারে। সেই সঙ্গে নির্বাচক কমিটির পারিশ্রমিকও বাড়তে পারে বলে জানা গিয়েছে।

Advertisement

এশিয়া কাপ, বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ প্রতিযোগিতায় দলগঠনের দায়িত্ব ছিল আঙ্কোলার উপর। কিন্তু একই অঞ্চলের দু’জন কমিটিতে থাকায় বাদ পড়তে হবে আঙ্কোলাকে। আগরকরকে প্রধান নির্বাচকের দায়িত্ব দেওয়া হয়েছে। তাই তাঁকে এখনই সরিয়ে দেওয়ার কোনও প্রশ্নই উঠছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন