IPL Auction 2022

আবার আইপিএলের নিলাম! কোন ফ্র্যাঞ্চাইজি কত টাকা নিয়ে ক্রিকেটার কেনার লড়াইয়ে নামবে?

চলতি বছরই আবার আইপিএলের নিলাম হতে চলেছে। অংশ নেবে ১০টি ফ্র্যাঞ্চাইজি। তবে আগের বারের মতো মেগা নিলাম এটি নয়। এ বার অনেক কম টাকা নিয়ে লড়াইয়ে নামবে ১০টি ফ্র্যাঞ্চাইজি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ২২:৫৫
Share:

আবার হতে চলেছে আইপিএলের নিলাম। —ফাইল চিত্র

চলতি বছর ডিসেম্বর মাসে আবার আইপিএলের নিলাম হতে পারে। তার আগে ধরে রাখা ক্রিকেটারদের তালিকা আইপিএলের গভর্নিং কাউন্সিলের কাছে জমা দিতে হবে ১০টি ফ্র্যাঞ্চাইজিকে। সেই তালিকা দেখে বাকি ক্রিকেটারদের নিলামে অন্তর্ভুক্ত করা হবে। তার পরেই ক্রিকেটার কেনার লড়াইয়ে নামবে ফ্র্যাঞ্চাইজিগুলি।

Advertisement

তবে আগের বারের মতো মেগা নিলাম এটি নয়। অপেক্ষাকৃত ছোট নিলাম। আগের বারের নিলামের পরে ফ্র্যাঞ্চাইজিগুলির কাছে যত টাকা বেঁচে ছিল তার সঙ্গে আরও পাঁচ কোটি টাকা নিয়ে এই নিলামে নামা যাবে। অর্থাৎ, নিজেদের দলের ফাঁকফোকর ভরাট করার একটি সুযোগ পাবে ফ্র্যাঞ্চাইজিগুলি।

গত নিলামের পরে সব থেকে বেশি টাকা রয়েছে পঞ্জাব কিংসের কাছে। আগের বারের বেঁচে যাওয়া ৩ কোটি ৪৫ লক্ষ টাকার সঙ্গে আরও ৫ কোটি অর্থাৎ মোট ৮ কোটি ৪৫ লক্ষ টাকা নিয়ে আগামী নিলামে নামবে প্রীতি জিন্টার দল। চেন্নাই সুপার কিংস নামবে ৭ কোটি ৯৫ লক্ষ টাকা নিয়ে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ৬ কোটি ৫৫ লক্ষ, রাজস্থান রয়্যালস ৫ কোটি ৯৫ লক্ষ, কলকাতা নাইট রাইডার্স ৫ কোটি ৪৫ লক্ষ, গুজরাট টাইটান্স ৫ কোটি ১৫ লক্ষ এবং মুম্বই ইন্ডিয়ান্স, সানরাইজার্স হায়দরাবাদ ও দিল্লি ক্যাপিটালস ৫ কোটি ১০ লক্ষ টাকা নিয়ে নিলামে নামবে। লখনউ সুপার জায়ান্টস সব থেকে কম ৫ কোটি টাকা নিয়ে নিলামে অংশ নেবে।

Advertisement

জানা গিয়েছে, ডিসেম্বর মাসের তৃতীয় সপ্তাহে হবে আইপিএলের নিলাম। তার আগে ১৫ নভেম্বরের মধ্যে ধরে রাখা ক্রিকেটারদের তালিকা জমা দিতে হবে। গত নিলামের পরে কয়েক জন ক্রিকেটার চোট পেয়েছিলেন। তাঁদের বদলি ক্রিকেটার নেওয়া হয়েছিল। এই নিলামের আগে জানাতে হবে, আগের ক্রিকেটার না তাঁদের পরিবর্ত ক্রিকেটার, কাকে ধরে রাখতে চাইছে ফ্র্যাঞ্চাইজিগুলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন