Ashes 2021-22

Ashes 2021-22: অ্যাশেজে প্রথম টেস্টে হারার পরেই বিরাট শাস্তি জো রুটের দলের

অ্যাশেজের প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার কাছে ৯ উইকেটে পর্যুদস্ত হয়েছে ইংল্যান্ড। তবে মাঠেই শুধু নয়, মাঠের বাইরেও বিরাট ক্ষতি হল ইংল্যান্ডের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২১ ১৬:০৭
Share:

ধাক্কা রুটের। ছবি রয়টার্স

অ্যাশেজের প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার কাছে ৯ উইকেটে পর্যুদস্ত হয়েছে ইংল্যান্ড। তবে মাঠেই শুধু নয়, মাঠের বাইরেও বিরাট ক্ষতি হল ইংল্যান্ডের। মন্থর বোলিংয়ের জন্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে পাঁচ পয়েন্ট কাটা গিয়েছে জো রুটের দলের। শুধু তাই নয়, গোটা দলের ১০০ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হয়েছে।

Advertisement

আইসিসি-র নিয়ম অনুযায়ী মন্থর বোলিংয়ের ক্ষেত্রে কড়া শাস্তির নিদান রয়েছে। প্রতি ওভার কম করার জন্য ক্রিকেটারদের ২০ শতাংশ ম্যাচ ফি এবং ১টি করে পয়েন্ট কাটা যাবে। টেস্টের প্রথম দিন বৃষ্টিবিঘ্নিত হওয়ার কারণে দ্বিতীয় দিন ৯৮ ওভার বল করার সুযোগ ছিল। কিন্তু ইংল্যান্ড মাত্র ৮৪ ওভার বল করে। জানা গিয়েছে, টেস্ট ম্যাচ পিছু ইংল্যান্ডের ক্রিকেটাররা প্রায় ১৪ লক্ষ ৫৯ হাজার টাকা পান। সেই টাকা পুরোটাই জরিমানা দিতে হচ্ছে।

পয়েন্ট কাটা যাওয়ায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় তার গুরুতর প্রভাব পড়তে পারে। গত বছর বক্সিং ডে টেস্টে এ ভাবেই অস্ট্রেলিয়ার পয়েন্ট কাটা গিয়েছিল, যা তাদের ফাইনালে জায়গা পাওয়া থেকে বঞ্চিত করে। ইংল্যান্ড এই নিয়ে দ্বিতীয় বার একই অপরাধ করল। এর আগে ভারত সিরিজে তাদের দু’টি পয়েন্ট কাটা গিয়েছিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন