Ashish Nehra

IPL: নতুন দায়িত্ব, আইপিএল-এ আমদাবাদের কোচের ভূমিকায় দেখা যেতে পারে আশিস নেহরাকে

এর আগে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বোলিং কোচ ছিলেন। সেই সময় সেই দলে ছিলেন কার্স্টেনও। অর্থাৎ দু’জনের এক সঙ্গে কাজ করার অভিজ্ঞতা রয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২২ ১৪:০১
Share:

নতুন দায়িত্ব পেতে পারেন নেহরা ফাইল চিত্র

আগামী মরসুমে আইপিএল-এ নতুন ভূমিকায় দেখা যেতে পারে ভারতের প্রাক্তন ক্রিকেটার আশিস নেহরাকে। আইপিএল-এর নতুন ফ্র্যাঞ্চাইজি আমদাবাদের হেড কোচের দায়িত্ব নিতে পারেন তিনি। সেই সঙ্গে দলের ডিরেক্টর অব ক্রিকেট হতে পারেন প্রাক্তন ইংরেজ ক্রিকেটার বিক্রম সোলাঙ্কি। দলের মেন্টরের ভূমিকায় দেখা যেতে পারে ভারতের বিশ্বকাপ জয়ী কোচ গ্যারি কার্স্টেনকে

Advertisement

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, নেহরার সঙ্গে কথা পাকা হয়ে গিয়েছে আমদাবাদ দলের। দলের ক্রিকেটের সব দায়িত্ব নেহরার হাতেই থাকবে। ডিরেক্টর অব ক্রিকেটের সঙ্গে দলের ব্যাটিং কোচের দায়িত্ব নেবেন সোলাঙ্কি। অন্য দিকে মেন্টর হবেন কার্স্টেন। এখনও বিসিসিআই-এর সবুজ সঙ্কেত না মেলায় সে কথা ঘোষণা করতে পারেনি ফ্র্যাঞ্চাইজি। এক বার বোর্ড সেই অনুমতি দিলেই নেহরাদের নাম ঘোষণা হবে।

এর আগেও অবশ্য আইপিএল-এ কোচের ভূমিকায় দেখা গিয়েচে নেহরাকে। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বোলিং কোচ ছিলেন। সেই সময় সেই দলে ছিলেন কার্স্টেনও। অর্থাৎ দু’জনের এক সঙ্গে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। সেটাই কাজে লাগাতে চাইছে আমদাবাদ ফ্র্যাঞ্চাইজি।

Advertisement

আইপিএল-এ দুই মরসুমে বোলিং কোচের ভূমিকায় থাকলেও তার পরে নেহরা সিদ্ধান্ত নেন এক মাত্র হেড কোচ করা হলে তবেই কোনও দলের সঙ্গে যোগ দেবেন তিনি। আগামী মরসুমের আগে বেশ কিছু দল তাঁর সঙ্গে কথা বলে। অবশেষে তিনি আমদাবাদের প্রস্তাবে রাজি হয়েছেন বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন