Sridharan Sriram

Asia Cup 2022: আইপিএলের অভিজ্ঞতা নিয়েই শাকিবদের কোচিং করাবেন, জানালেন বাংলাদেশের নতুন কোচ

এশিয়া কাপ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ দলের পরামর্শদাতা শ্রীরাম। আইপিএলের অভিজ্ঞতা নিয়েই কাজ করছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২২ ১৯:৩১
Share:

বাংলাদেশ দলের পরামর্শদাতা শ্রীরাম। —ফাইল চিত্র

এক সময় আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ব্যাটিং এবং স্পিন বোলিং কোচ ছিলেন শ্রীধরন শ্রীরাম। সেই অভিজ্ঞতাই বাংলাদেশের হয়ে কাজে লাগাতে চাইছেন তিনি। সেই সঙ্গে রয়েছে অস্ট্রেলিয়ার স্পিন বোলিং কোচ হিসাবে কাজের অভিজ্ঞতা। ভারতের প্রাক্তন ক্রিকেটার এশিয়া কাপের আগে জানালেন শাকিব আল হাসানদের নিয়ে তাঁর পরিকল্পনার কথা।

Advertisement

এশিয়া কাপ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ দলের পরামর্শদাতা শ্রীরাম। এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, “আমার কাজটা খুব সহজ। দলের সব ভাল জিনিসগুলোকে এক জায়গায় আনতে হবে। খুব ভাল কোচ রয়েছে আমাদের। তাদের কাজের উপর আমার বিশ্বাস রয়েছে। আইপিএল এবং অস্ট্রেলিয়ায় কাজ করার অভিজ্ঞতা কাজে লাগাতে চাই। পরিকল্পনা করতে চাই। নিজের কাজ সম্পর্ক আমার স্পষ্ট ধারণা রয়েছে। এই দলটাকে আমি চালনা করছি না। আমি দলের সঙ্গে মিশে যাওয়ার চেষ্টা করছি।”

প্রথম শ্রেণির ক্রিকেটে ন’হাজারের উপর রান রয়েছে শ্রীরামের। ব্যাটার হিসাবে নিজেকে প্রমাণ করেছেন তিনি। কিন্তু সেই সব এখন আর গুরুত্বপূর্ণ নয় বলে মনে করেন শ্রীরাম। তিনি বলেন, “আমি ভুলেই গিয়েছি যে, এক সময় নিজেও ক্রিকেট খেলতাম। দিনের শেষে আমি এখন অন্যদের সাহায্য করি। সেটাই আমার সব থেকে বড় শক্তি। অতীত নিয়ে ভাবি না।” বাংলাদেশ ক্রিকেট নিয়ে তিনি যথেষ্ট পড়াশোনা করেছেন বলেই জানিয়েছেন শ্রীরাম। তিনি বলেন, “বাংলাদেশ কী ভাবে ক্রিকেটকে দেখে সেটা আমি জানি। আমি চাই ওদের আশা এবং পেশাদারিত্বের সঙ্গে পাল্লা দিতে।”

Advertisement

শ্রীরামের সঙ্গে বাংলাদেশ দলের সাপোর্ট স্টাফ দলে রয়েছেন দক্ষিণ আফ্রিকার অ্যালান ডোনাল্ড, শ্রীলঙ্কার রঙ্গনা হেরাথ এবং অস্ট্রেলিয়ার জেমি সিডন্স। সকলের সঙ্গে মিশে কাজ করতে চাইছেন শ্রীরাম। তিনি বলেন, “নতুন ভাবে শুরু করছি। নতুন ভাবনা নিয়ে কাজ করব। নতুন উদ্দীপনা রয়েছে। সেই সব কিছুকে একত্র করাটাই আমার কাজ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন