Bangladesh Cricket

চার বার জীবন পেয়েছেন মেন্ডিস! মুশফিকুরদের বার বার ভুলেই এশিয়া কাপ থেকে বিদায় বাংলাদেশের

একটি ম্যাচে চার বার আউট হতে হতে বাঁচলেন কুশল মেন্ডিস। মাত্র দু’রানের মাথায় তাঁর ক্যাচ ফেলেন মুশফিকুর রহিম। তাতেই ম্যাচটা বাংলাদেশের হাত থেকে বেরিয়ে যায় বলে মনে করছেন সমর্থকেরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২২ ১৬:৩০
Share:

ক্যাচ ফেলে দেন মুশফিকুর রহিম। —ফাইল চিত্র

কুশল মেন্ডিসের তখন সবে দু’রান। তাঁর ক্যাচ ফেলে দিলেন মুশফিকুর রহিম। ম্যাচটাও বোধ হয় ওখানেই পড়ে গেল বাংলাদেশের হাত থেকে। মোট চার বার ভাগ্য সহায় ছিল মেন্ডিসের। এক ম্যাচে চার বার সুযোগ পেয়ে ৩৭ বলে ৬০ রান করে শ্রীলঙ্কাকে জিতিয়ে দিলেন তিনি।

Advertisement

শুধু দু’রানের মাথায় মুশফিকুরের হাত থেকে ক্যাচ পড়ে যাওয়াই নয়, নো বলে ক্যাচও দেন মেন্ডিস। ব্যক্তিগত ২৯ রানের মাথায় ক্যাচ দিয়েছিলেন শ্রীলঙ্কার ব্যাটার। কিন্তু নো বলে ক্যাচ হওয়ায় আউট হননি মেন্ডিস। ৩১ রানের মাথায় উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়েছিলেন তিনি। কিন্তু আম্পায়ার ওয়াইড দেন। বাংলাদেশ রিভিউও নেয়নি। এর পর রান আউটের সুযোগ ছিল বাংলাদেশের কাছে। সেই সময় মেন্ডিসের ৪৪ রান। কিন্তু সেই সুযোগও হাতছাড়া করে বাংলাদেশ।

উল্লেখ্য, ১৯৯৯ সালের বিশ্বকাপে অস্ট্রেলিয়ার স্টিভ ওয়ের ক্যাচ ফেলেছিলেন দক্ষিণ আফ্রিকার হার্শেল গিবস। এর পরেই ওয় বলেছিলেন, “হার্শেল তুমি তো বিশ্বকাপটাই ফেলে দিলে।” বাংলাদেশের মুশফিকুরও তেমন ক্যাচ ফেলে ম্যাচটাই ফেলে দিলেন।

Advertisement

প্রথমে ব্যাট করে ১৮৩ রান তোলে বাংলাদেশ। ওপেনার মেহিদি হাসান মিরাজ করেন ৩৮ রান, আফিফ হোসেন ৩৯ রান করেন। মাহমুদুল্লাহ করেন ২৭ রান। সেই রান তাড়া করতে নেমে মেন্ডিস ছাড়াও রান পেয়েছেন দাসুন শনাকা। শ্রীলঙ্কার অধিনায়ক ৪৫ রান করেন। ওপেনার পাথুম নিশাঙ্কা করেন ২০ রান। শেষ ওভারে ম্যাচ জেতে শ্রীলঙ্কা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন