India VS Pakistan

Asia Cup 2022: রোহিতদের বিরুদ্ধে নামার আগে বাবরের টোটকা ১০ মাস আগের সেই স্মৃতি

টি-টোয়েন্টি বিশ্বকাপের স্মৃতি ফেরাতে চাইছেন বাবর। দলকে উজ্জীবিত করতে সেই ম্যাচের কথা অনুশীলনের আগে মনে করতে বললেন পাক অধিনায়ক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২২ ১২:৫৬
Share:

পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম। —ফাইল চিত্র

অপেক্ষা আর কয়েক ঘণ্টা। তার পরেই দুবাইয়ের মাঠে মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান। এশিয়া কাপের এই ম্যাচের আগে বাবর আজম ফিরে যেতে চাইছেন ১০ মাস আগের টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে। যে ম্যাচে ১০ উইকেটে জিতেছিলেন বাবররা।

Advertisement

সেই ম্যাচে ভারতের ত্রাস হয়ে উঠেছিলেন শাহিন শাহ আফ্রিদি। রবিবারের ম্যাচে বাঁহাতি পেসারকে পাবে না পাকিস্তান। বাবর জানেন, দলের সেরা পেসার না থাকায় কিছুটা শক্তি কমেছে তাঁদের। কিন্তু তাও টি-টোয়েন্টি বিশ্বকাপের সেই ম্যাচকেই মনে করতে চাইছেন বাবর। অনুশীলনে পাকিস্তান অধিনায়ক দলকে বলেন, “টি-টোয়েন্টি বিশ্বকাপে যে শরীরী ভাষা নিয়ে আমরা খেলেছিলাম, সেটা নিয়েই রবিবার খেলতে হবে। ওটা সকলে মনে করো। পিছনে ফিরে তাকাও। মাথার মধ্যে ওটাকে নিয়ে এসো। সেটা এসে গেলেই সব কিছু ঠিক হয়ে যাবে। অনুশীলনও ওরকম হবে। অনুশীলনে যা করবে, সেটাই মাঠে করতে হবে। আলাদা কিছু করার প্রয়োজন নেই।”

রবিবার খেলতে নামছে ভারত এবং পাকিস্তান।

আফ্রিদি না থাকায় দলের শক্তি কিছুটা যে কমেছে তা এক প্রকার মেনে নিলেন বাবর। তিনি বলেন, “আমি জানি দলের সেরা পেসার নেই। কিন্তু বাকিদের সেই দায়িত্ব নিতে হবে। আফ্রিদির অভাব বুঝতে দেওয়া যাবে না। বিশেষ করে পেসারদের বলছি।”

Advertisement

ভারত কোনও মতেই ১০ মাস আগের সেই ম্যাচকে মনে করতে চাইবে না। যে ম্যাচ হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপে লজ্জার শুরু হয়েছিল, তার পুনরাবৃত্তি এশিয়া কাপে চাইবেন না রোহিতরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন