Asia Cup 2023

রবিবার পাকিস্তান ম্যাচের আগে রোহিতদের দলে যোগ দিলেন এক জন, ফেরত পাঠানো হল আর এক জনকে

পাকিস্তানের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে দল গুছিয়ে নিল ভারত। বাবরদের মোকাবিলা করা জন্য দলের সঙ্গে যোগ দিলেন এক জন। আবার দেশে ফেরত পাঠানো হল আর এক ক্রিকেটারকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ১২:০৭
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

এশিয়া কাপে সুপার ফোরের গুরুত্বপূর্ণ ম্যাচে রবিবার রোহিত শর্মাদের প্রতিপক্ষ বাবর আজ়মেরা। তার আগে ভারতীয় দলের এক জন ক্রিকেটার দেশে ফিরে এলেন। শ্রীলঙ্কায় দলের সঙ্গে যোগও দিলেন এক জন।

Advertisement

প্রথম সন্তানের জন্মের সময় স্ত্রীর পাশে থাকার জন্য দেশে ফিরে এসেছিলেন যশপ্রীত বুমরা। নেপালের বিরুদ্ধে গ্রুপ পর্বের ম্যাচে খেলতে পারেননি তিনি। শুক্রবার রাতে তিনি আবার শ্রীলঙ্কায় পৌঁছে দলের সঙ্গে যোগ দিয়েছেন। আগামী রবিবার পাকিস্তানের বিরুদ্ধেও খেলবেন বুমরা।

বুমরা যোগ দেওয়ার আগেই ভারতীয় দলের হোটেল ছেড়েছেন এক ক্রিকেটার। দেশে ফিরে এসেছেন সঞ্জু স্যামসন। রিজার্ভ ক্রিকেটার হিসাবে শ্রীলঙ্কায় গিয়েছিলেন কেরলের উইকেটরক্ষক-ব্যাটার। লোকেশ রাহুলের ফিটনেস সমস্যা থাকায় সঞ্জুকে শ্রীলঙ্কায় পাঠানো হয়েছিল। বৃহস্পতিবার থেকে রাহুল পুরোদমে অনুশীলন শুরু করার পর সঞ্জুকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন রাহুল দ্রাবিড়েরা। রাহুল ব্যাটিংয়ের পাশাপাশি উইকেট রক্ষার অনুশীলনও করেছেন সাবলীল ভাবে। ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে, ‘‘লোকেশ রাহুল দলে যোগ দেওয়ার পর সঞ্জু স্যামসনকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দলের সঙ্গে স্ট্যান্ড বাই হিসাবে শ্রীলঙ্কায় পাঠানো হয়েছিল সঞ্জুকে।’’

Advertisement

এক দিনের বিশ্বকাপের দলেও জায়গা হয়নি সঞ্জুর। উইকেটরক্ষক-ব্যাটার হিসাবে রয়েছেন রাহুল এবং ঈশান কিশন। তাই তাঁকে ভারতীয় দলের সঙ্গে আপাতত রাখা হচ্ছে না। সঞ্জু দেশে ফিরে আসায় শ্রীলঙ্কায় ভারতের ১৭ জন ক্রিকেটার থাকলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন