Asia Cup 2023

২৩৩, ভাঙা গেল না জুটি, পাকিস্তানের বিরুদ্ধে রেকর্ড রান কোহলি-রাহুলের, ভাঙল সচিনদের নজির

এক দিনের ক্রিকেটে পাকিস্তানের বিরুদ্ধে নতুন নজির গড়লেন কোহলি এবং রাহুল। ২৭ বছরের পুরনো রেকর্ড ভেঙে গেল তাঁদের দাপটে। সিধু এবং সচিনের নজির ভেঙে গেল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৫৩
Share:

(বাঁদিকে) লোকেশ রাহুল এবং বিরাট কোহলি। ছবি: আইসিসি।

পাকিস্তানের বিরুদ্ধে নজির গড়লেন বিরাট কোহলি এবং লোকেশ রাহুল। এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে তাঁদের অবিচ্ছিন্ন জুটিতে উঠল ২৩৩ রান। তাঁদের দাপটে ভেঙে গেল ২৭ বছর আগের রেকর্ড।

Advertisement

পাকিস্তানের বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে ভারতের সর্বোচ্চ রানের জুটির নজির ছিল নভজ্যোত সিংহ সিধু এবং সচিন তেন্ডুলকরের দখলে। ১৯৯৬ সালে শারজায় তাঁদের জুটিতে উঠেছিল ২৩১ রান। পাকিস্তানের বিরুদ্ধে এত দিন সেটাই ছিল ভারতের সর্বোচ্চ রানের ইনিংস। কলম্বোয় সেই রেকর্ড ভেঙে দিল বিরাট-রাহুল জুটি। রবিবার এবং সোমবার তাঁরা শাসন করলেন পাকিস্তানের বোলারদের। শাহিন শাহ আফ্রিদি, শাদাব খানের মতো বোলারের বুঝতে পারলেন না পিচের কোথায় বল ফেললে থামানো যাবে দুই ভারতীয়র আগ্রাসন।

কোহলি করলেন অপরাজিত ১২২ রান। রাহুল অপরাজিত থাকলেন ১১১ রান করে। ১২৩ রানে ২ উইকেট পড়ার পর জুটি বাঁধেন তাঁরা। রোহিত শর্মা আউট হওয়ার পর ব্যাট করতে নেমেছিলেন কোহলি। আর রাহুল নেমেছিলেন শুভমন গিল আউট হওয়ার পর। বাবরের বোলারেরা অনেক চেষ্টা করেও ভারতের তৃতীয় উইকেটের জুটি ভাঙতে পারেননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন