Australia Vs Pakistan Boxing Day Test

পাকিস্তানকে ৩৬০ রানে উড়িয়ে আত্মবিশ্বাসী অস্ট্রেলিয়া, আট দিন আগে দ্বিতীয় টেস্টের দল ঘোষণা

প্রথম টেস্টে পাকিস্তানকে ৩৬০ রানে উড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। সেই জয়ে আত্মবিশ্বাস অনেকটাই বেড়েছে তাদের। সেই কারণেই আট দিন আগেই দ্বিতীয় টেস্টের দল ঘোষণা করে দিল তারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২৩ ১১:১১
Share:

অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। —ফাইল চিত্র

মেলবোর্নে ‘বক্সিং ডে’ টেস্ট শুরু ২৬ ডিসেম্বর। তার আট দিন আগে সেই টেস্টের দল ঘোষণা করে দিল অস্ট্রেলিয়া। ১৪ জনের বদলে ১৩ জনকে নিয়ে দল ঘোষণা করেছে তারা। এই ঘোষণা থেকে পরিষ্কার, প্রথম টেস্টে পাকিস্তানকে ৩৬০ রান হারিয়ে তাদের আত্মবিশ্বাস কতটা বেড়েছে।

Advertisement

প্রথম টেস্টের দলে নেওয়া হয়েছিল জোরে বোলার ল্যান্স মরিসকে। তাঁকে দ্বিতীয় টেস্টের আগে ছেড়ে দেওয়া হয়েছে। বিগ ব্যাশ লিগ খেলার জন্য ছাড়া হয়েছে মরিসকে। প্রথম টেস্টে যে দল অস্ট্রেলিয়া খেলিয়েছে দ্বিতীয় টেস্টে তাতে বদলের কোনও সম্ভাবনা নেই। সেই কারণেই অতিরিক্ত ক্রিকেটার ছেড়ে দিয়েছে তারা। প্রথম টেস্টে শতরানকারী ওয়ার্নারকে দলে রাখা হয়েছে। এটিই তাঁর বিদায়ী সিরিজ়।

পার্‌থে প্রথম টেস্টে বিশাল ব্যবধানে হারের পর আট দিন সময় রয়েছে পাকিস্তানের হাতেও। এই সময়ে একটি প্রস্তুতি ম্যাচও খেলবে তারা। সিরিজ়ের শুরুটা ভাল হয়নি বাবর আজ়মদের। দ্বিতীয় টেস্টে ফিরতে চাইবে তারা। সেই কারণে পরিকল্পনা শুরু করেছে পাকিস্তান। পার্‌থে দলের ব্যাটিং ব্যর্থ হয়েছে। তাই মেলবোর্নে বাবর, সরফরাজ়দের অতিরিক্ত দায়িত্ব নিতে হবে।

Advertisement

দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়া দল: প্যাট কামিন্স (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খোয়াজা, মার্নাশ লাবুশেন, স্টিভ স্মিথ, মিচেল মার্শ, ট্রাভিস হেড, অ্যালেক্স ক্যারে, নেথান লায়ন, মিচেল স্টার্ক, জশ হেজ়লউড, ক্যামেরন গ্রিন, স্কট বোলান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন