india cricket

U19 World Cup 2021-22: ফাইনালে ওঠার লড়াইয়ের আগে ভারতকে নিয়ে সতর্ক অজি অধিনায়ক

চলতি বিশ্বকাপের মাঝেই ভারতের বেশ কয়েক জন ক্রিকেটার করোনা আক্রান্ত হয়েছিলেন। তার প্রভাব অবশ্য দলের খেলায় পড়েনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২২ ১৪:১০
Share:

ভাল খেলছে ভারত ছবি: টুইটার

ফাইনালে ওঠার লড়াই। এক দিকে গ্রুপের সব ম্যাচ জিতে সেমিফাইনালে ওঠা যশ ঢুলের ভারতীয় দল। অন্য দিকে নকআউট পর্বে দুরন্ত খেলা অস্ট্রেলিয়া। বুধবার মুখোমুখি দু’দল। গুরুত্বপূর্ণ এই ম্যাচে নামার আগে সতর্ক অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক কুপার কন্নোলি। ভারতকে হারাতে তাঁদের সেরাটা দিতে হবে বলেই মনে করেন তিনি।

Advertisement

চলতি বিশ্বকাপে সব থেকে কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে তাঁরা খেলতে নামছেন বলে স্বীকার করে নিয়েছেন কুপার। তিনি বলেন, ‘‘আমরা জানি ভারতের বিরুদ্ধে জেতা কঠিন। কিন্তু আমরা নিজেদের লক্ষ্য থেকে সরে আসব না। যে ভাবে এর আগের সব ম্যাচ খেলেছি সে ভাবেই সেমিফাইনালে খেলব। নিজেদের সেরাটা দিতে পারলে ম্যাচ জেতার ক্ষমতা আমাদের আছে।’’

কঠিন ম্যাচে ভারতের বিরুদ্ধে খেলতে নামার আগে অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক মিচেল মার্শের সঙ্গে তাঁর কথা হয়েছে বলে জানিয়েছেন কুপার। তিনি বলেন, ‘‘ফাইনালে ওঠা আমাদের লক্ষ্য। মিচেল মার্শের সঙ্গে কথা হয়েছে। ওর পরামর্শ নিয়েছি। শেষ বার ২০১০ সালে ও অস্ট্রেলিয়ার হয়ে ট্রফি জিতেছিল। আশা করছি সেটা আবার করতে পারব।’’

Advertisement

চলতি বিশ্বকাপের মাঝেই ভারতের বেশ কয়েক জন ক্রিকেটার করোনা আক্রান্ত হয়েছিলেন। তার প্রভাব অবশ্য দলের খেলায় পড়েনি। পর পর ম্যাচ জিতে সেমিফাইনালে উঠেছে ভারত। অন্য দিকে অস্ট্রেলিয়া গ্রুপ পর্বে শ্রীলঙ্কার কাছে হারলেও নকআউটে পাকিস্তানের মতো শক্তিশালী দলতে হারিয়েছে। অন্য সেমিফাইনালে আফগানিস্তানকে হারিয়ে ফাইনালে উঠেছে ইংল্যান্ড। এখন দেখার তাদের মুখোমুখি কোন দল হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন