Glenn Maxwell

অস্ট্রেলিয়ার ক্রিকেটে মদ্যপান কেলেঙ্কারি! ম্যাক্সওয়েলকে কোচ, ‘আর মদ খেলে দায় আমাদের নয়’

জলসায় গিয়ে মদ্যপান করে হাসপাতালে ভর্তি হতে হয়েছিল গ্লেন ম্যাক্সওয়েলকে। বুধবার তাঁকে ফেরানো হল টি-টোয়েন্টি দলে। তার পরেই কোচ জানালেন, ভবিষ্যতে এ ধরনের কাজ যাতে না করেন, তার জন্য সতর্ক করে দেওয়া হয়েছে ম্যাক্সওয়েলকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৪ ১৫:২৩
Share:

গ্লেন ম্যাক্সওয়েল। — ফাইল চিত্র।

জলসায় গিয়ে মদ্যপান করে হাসপাতালে ভর্তি হতে হয়েছিল গ্লেন ম্যাক্সওয়েলকে। অস্ট্রেলিয়ার ক্রিকেটারের কাণ্ড নিয়ে তদন্ত শুরু করেছে সে দেশের বোর্ড। বুধবার তাঁকে ফেরানো হল টি-টোয়েন্টি দলে। তার পরেই কড়া বার্তা দিয়ে কোচ জানালেন, ভবিষ্যতে এ ধরনের কাজ যাতে না করেন, তার জন্য সতর্ক করে দেওয়া হয়েছে ম্যাক্সওয়েলকে।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ়‌ের বিরুদ্ধে ১৪ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। বিশ্রাম দেওয়া হয়েছে মিচেল স্টার্ক, প্যাট কামিন্স এবং স্টিভ স্মিথকে। দলকে নেতৃত্ব দেবেন মিচেল মার্শ। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসাবেই তাঁরা এই সিরিজ়‌কে দেখছে। প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেছেন, “টি-টোয়েন্টি বিশ্বকাপে কাদের নেওয়া দরকার সেটা এই সিরিজ় দেখেই বুঝতে পারব।”

ম্যাক্সওয়েলের সম্পর্কে কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড বলেছেন, “গ্লেনের সঙ্গে আমার কথা হয়েছে। খুব ভাল আলোচনা হয়েছে। ও যাতে নিজের খেয়াল রাখে সেটা দেখা আমাদের দায়িত্ব। ওকে যা বিশ্রাম নেয় এবং রিহ্যাব করে দলের সঙ্গে যোগ দিতে পারে সেই সময় আমরা দিয়েছিলাম। কিন্তু এই ঘটনা ওর কাছে একটা ভাল শিক্ষা বলেই মনে করি। নিজের কাছে কোনটা ভাল সেটা নিজেকেই বুঝতে হবে। নিজের খেয়ালও নিজেকে রাখতে হবে। অস্ট্রেলিয়ার সাদা বলের ক্রিকেটে ম্যাক্সওয়েল গুরুত্বপূর্ণ অংশ। ওকে ২০২৭ বিশ্বকাপে দেখা যাবে কি না জানি না। তবে ও খেলতে চাইলে ভাবতে তো হবেই।

Advertisement

অস্ট্রেলিয়ার এক দৈনিকের খবর অনুযায়ী, গত সপ্তাহে অ্যাডিলেডের একটি কনসার্টে গিয়ে মদ্যপান করেছিলেন ম্যাক্সওয়েল। গভীর রাতে অ্যাম্বুল্যান্সে করে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানে বেশ কিছু ক্ষণ চিকিৎসা চলেছিল। তবে রাতে তিনি হাসপাতালে থাকেননি। পরের দিনই অনুশীলন শুরু করে দিয়েছেন বলে জানা গিয়েছিল।

ওই প্রতিবেদন অনুযায়ী, অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজ়ের বাকি ক্রিকেটারেরাও সেই কনসার্টে আমন্ত্রিত ছিলেন। কিন্তু তাঁদের সঙ্গে যাননি ম্যাক্সওয়েল। একাই গিয়েছিলেন। সেখানে অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ব্রেট লি-র ব্যান্ড ‘সিক্স অ্যান্ড আউট’-এর পারফর্ম করেছিল। তার পরেই রয়্যাল অ্যাডিলেড হাসপাতালে ভর্তি করা হয়েছিল ম্যাক্সওয়েলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন