ICC World Cup 2023

ভারতের মতো শেষ মুহূর্তে দলে বদল অস্ট্রেলিয়ারও, কে এলেন, বাদ দেওয়া হল কাকে?

এক জন মাত্র স্পিনার নিয়ে ভারতের মাটিতে বিশ্বকাপ খেলতে আসছে অস্ট্রেলিয়া। অ্যাশটন আগরকে বাদ দিয়ে দিল অস্ট্রেলিয়া। ১৫ জনের দলে নেওয়া হল লাবুশেনকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ২৩:০২
Share:

অস্ট্রেলিয়া দল। —ফাইল চিত্র।

সাদা বলের ক্রিকেটে অস্ট্রেলিয়া দলের স্পিন আক্রমণ সামলান অ্যাশটন আগর। কিন্তু তাঁকেই ভারতের মাটিতে বিশ্বকাপ খেলার জন্য আনছে না অস্ট্রেলিয়া। সেই জায়গায় নেওয়া হল মার্নাস লাবুশেনকে। দলে রাখা হয়েছে চোট থেকে পুরোপুরি সেরে না ওঠা ট্রেভিস হেডকে। ভারতের মাটিতে বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়া আসছে এক জন স্পিনারকে নিয়ে।

Advertisement

অস্ট্রেলিয়া যে প্রাথমিক ১৫ জনের দল ঘোষণা করেছিল, সেখানে ছিলেন না লাবুশেন। কিন্তু দক্ষিণ আফ্রিকা এবং ভারতের বিরুদ্ধে এক দিনের দলে তাঁকে খেলানো হয়। সেখানে ধারাবাহিক ভাবে রান করেন তিনি। তার পরেই বিশ্বকাপের দলে জায়গা করে নিলেন লাবুশেন। এর ফলে অস্ট্রেলিয়া দলে স্পিনার হিসাবে রইলেন এক মাত্র অ্যাডাম জাম্পা। যদিও গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ এবং লাবুশেন স্পিন বল করতে পারেন। ভারতের বিরুদ্ধে শেষ এক দিনের ম্যাচে চার উইকেট নেন ম্যাক্সওয়েল।

চোট পাওয়া হেডকে দলে রাখা হয়েছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে গিয়ে চোট পেয়েছিলেন তিনি। ভারতের বিরুদ্ধে খেলতে পারেননি সেই কারণে। সেই হেডকে রেখেই দল গড়ল অস্ট্রেলিয়া। তবে তাঁকে বিশ্বকাপের প্রথম দিকের ম্যাচগুলিতে পাওয়া যাবে না। পরের দিকে হেড সুস্থ হলে তাঁকে খেলানো হবে বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি।

Advertisement

অস্ট্রেলিয়া দল: প্যাট কামিন্স (অধিনায়ক), শন অ্যাবট, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), ক্যামেরন গ্রিন, জস হেজলউড, ট্রেভিস হেড, জস ইংলিস, মার্নাস লাবুশেন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টোইনিস, ডেভিড ওয়ার্নার এবং অ্যাডাম জাম্পা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন