T20 World Cup 2022

অস্ট্রেলিয়া দলে ডামাডোল, টি-টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়ক ফিঞ্চের খেলা নিয়ে কি সমস্যা?

তিনি দলের অধিনায়ক। অথচ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভাল করে ব্যাট করার সুযোগ পাচ্ছেন না অ্যারন ফিঞ্চ। বিশ্বকাপে ফিঞ্চের ভবিষ্যৎ কী। নিজেই জানালেন অস্ট্রেলিয়ার অধিনায়ক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ১৩:০৫
Share:

বিশ্বকাপে ফিঞ্চের ভবিষ্যৎ কী! —ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি দলের অধিনায়ক। অথচ বিশ্বকাপের আগে ঠিক মতো প্রস্তুতি নিতে পারছেন না অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তিনি সাধারণত ওপেন করেন। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের বিরুদ্ধে ওপেন করেছেন ক্যামেরন গ্রিন। তা হলে কি ফিঞ্চকে ওপেনার হিসাবে দেখছে না অস্ট্রেলিয়া? এই প্রশ্নের জবাব দিলেন ফিঞ্চ নিজেই।

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি থেকে ফিঞ্চকেই আবার ওপেন করতে দেখা যাবে। এ কথা জানিয়েছেন অধিনায়ক নিজেই। ফিঞ্চ বলেছেন, ‘‘পরের ম্যাচ থেকে আমিই ওপেন করব। এটাই পরিকল্পনা করেছিলাম। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচ থেকে আমি বিশ্বকাপের প্রস্তুতি শুরু করব।’’

বিশ্বকাপে যদি ডেভিড ওয়ার্নারের সঙ্গে ফিঞ্চই ওপেন করবেন, তা হলে এত দিন গ্রিনকে কেন ওপেনার হিসাবে খেলানো হল? এই প্রশ্নেরও জবাব দিয়েছেন ফিঞ্চ। তিনি বলেছেন, ‘‘আমরা বিকল্প ওপেনার দেখে নিতে চেয়েছিলাম। সেই কারণেই গ্রিনকে খেলানো হয়েছিল। কারণ, বিশ্বকাপে কারও চোট লাগতেই পারে। সে ক্ষেত্রে বিকল্প ঠিক করে রাখতে হয়েছিল আমাদের। যদি বিশ্বকাপের দলে গ্রিনকে নেওয়া হয়, তা হলে যাতে ও আগে থেকে তৈরি থাকতে পারে সেটা দেখে নিতে চেয়েছিলাম।’’

Advertisement

ভারত ও ওয়েস্ট ইন্ডিজ সিরিজ়ের পরে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়ার হয়ে ওপেন করেছেন গ্রিন। শুরুতে ব্যাট করতে নেমে বিধ্বংসী ব্যাটিং করেছেন অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডার। কিন্তু সব পরীক্ষা-নিরীক্ষা এ বার শেষ বলে জানিয়েছেন ফিঞ্চ। পরের ম্যাচ থেকে আবার তাঁকে দেখা যাবে ওয়ার্নারের সঙ্গে ব্যাট হাতে নামতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন