Australia vs Pakistan

স্মিথ-খোয়াজার জুটিতে ধাক্কা সামলাল অস্ট্রেলিয়া, পাকিস্তানের বিরুদ্ধে ৩০০ রানে এগিয়ে কামিন্সেরা

ধাক্কা সামলে দিলেন স্টিভ স্মিথ এবং উসমান খোয়াজা। ৭৯ রানের জুটি গড়ে পাকিস্তানের বিরুদ্ধে ৩০০ রানের লিড নিল অস্ট্রেলিয়া। হাতে এখনও ৮ উইকেট।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩ ১৭:৪০
Share:

স্টিভ স্মিথ। —ফাইল চিত্র।

পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে শুরুতেই ধাক্কা খেয়েছিল অস্ট্রেলিয়া। ৫ রানে ২ উইকেট হারিয়ে চাপ তৈরি হয়েছিল। কিন্তু সেই ধাক্কা সামলে দিলেন স্টিভ স্মিথ এবং উসমান খোয়াজা। ৭৯ রানের জুটি গড়ে পাকিস্তানের বিরুদ্ধে ৩০০ রানের লিড নিল অস্ট্রেলিয়া। হাতে এখনও ৮ উইকেট।

Advertisement

প্রথমে ব্যাট করে ৪৮৭ রান তোলে অস্ট্রেলিয়া। শতরান করেন ডেভিড ওয়ার্নার। তাঁর ১৬৪ রানের দাপটে পাক বোলারদের উপর ছড়ি ঘোরায় অস্ট্রেলিয়া। ৯০ রান করেন মিচেল মার্শ। জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান শেষ হয়ে যায় ২৭১ রানে। নেথন লায়ন ৩ উইকেট নেন। ২ উইকেট করে নেন মিচেল স্টার্ক এবং প্যাট কামিন্স। একটি করে উইকেট নেন জস হেজ়লউড, মিচেল মার্শ এবং ট্রেভিস হেড।

প্রথম ইনিংসে ২১৬ রানের লিড পেয়ে যায় অস্ট্রেলিয়া। যদিও ফলো-অন করায়নি কামিন্সের দল। অস্ট্রেলিয়া ব্যাট করতে নামে। কিন্তু এই ইনিংসে ওয়ার্নার কোনও রান করতে পারেননি। পাঁচ বল খেলে আউট হয়ে যান তিনি। ২ রান করে আউট হয়ে যান মার্নাস লাবুশেনও। পাকিস্তানের খুরাম শেহজ়াদ একাই ২ উইকেট নেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন