Mitchell Starc

Ashes 2021-22: বল লেগে যন্ত্রণায় কাতরাচ্ছেন রুট, হাসছেন ধারাভাষ্যকার পন্টিং, শুরু সমালোচনা

পন্টিংদের সমালোচনা শুরু হয়েছে। ক্রিকেট সমর্থকদের একটা অংশ বলছেন, অস্ট্রেলিয়ার প্রকৃত রূপ প্রকাশ পাচ্ছে। জেতার জন্য সব করতে পারেন তাঁরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২১ ১১:৩৫
Share:

যন্ত্রণায় কাতরাচ্ছেন রুট ছবি: টুইটার থেকে।

মিচেল স্টার্কের বলটা সজোরে গিয়ে লাগে জো রুটের তলপেটে। মাটিতে পড়ে যান তিনি। ছটফট করেন যন্ত্রণায়। মাঠে দৌড়ে আসেন ফিজিয়ো। বেশ কিছু ক্ষণ চিকিৎসার পরে ফের খেলা শুরু করেন রুট। তবে তার পরেও দেখা যায় বেশ অস্বস্তিতে রয়েছেন তিনি। বিশেষ করে রান নেওয়ার সময় বোঝা যাচ্ছিল সমস্যা হচ্ছে তাঁর। তা নিয়ে হাসির রোল উঠল ধারাভাষ্যকারদের মধ্যে। সেই ঘটনার সমালোচনা শুরু হয়েছে।

Advertisement

রুট রান নেওয়ার সময় দেখা যায় ধারাভাষ্যকাররা হাসি চাপতে পারছেন না। বিশেষ করে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং তো হাসতে হাসতে গড়িয়ে পড়ছিলেন। কথাও বলতে পারছিলেন না তিনি। এতটাই হাসেন, চোখ দিয়ে জল গড়িয়ে যায়। মাঠে দাঁড়িয়ে হাসতে দেখা যায় অজি ওপেনার ডেভিড ওয়ার্নারকেও।

পন্টিংরা হাসাহাসি করলেও রুটের চোট নিয়ে অন্য কথা বলেন ধারাভাষ্যকার বিল লরি, রড মার্শরা। অন্য একটি চ্যানেলের হয়ে ধারাভাষ্য দেওয়ার সময় তাঁরা বলেন, ‘‘খুব বাজে জায়গায় লেগেছে। এখানে লাগলে সু্স্থ হতে সময় লাগে। ধারাভাষ্যকাররা দেখছি খুব হাসছেন। কিন্তু এটা মোটেই হাসির বিষয় নয়।’’

Advertisement

পন্টিংদের সমালোচনা শুরু হয়েছে বিশ্ব জুড়ে। ক্রিকেট সমর্থকদের একটা অংশ বলছেন, অস্ট্রেলিয়ার প্রকৃত রূপ প্রকাশ পাচ্ছে। জেতার জন্য সব কিছু করতে পারেন তাঁরা। কারও প্রতি মানবিকতা দেখান না অজি ক্রিকেটাররা। একই ট্র্যাডিশন চলছে বছরের পর বছর ধরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন