Tribute to Odisha Train Accident Victims

করমণ্ডলকাণ্ড ছুঁয়ে গেল টেস্ট বিশ্বকাপ ফাইনালকেও, নীরবতা পালন রোহিত, কামিন্সদের

গত শুক্রবার (২ জুন) ওড়িশার বাহানগা বাজারে করমণ্ডল এক্সপ্রেসের দুর্ঘটনা হয়। সেই ঘটনায় ২৮৮ জন মারা গিয়েছেন। তাঁদের শ্রদ্ধা জানালেন রোহিত শর্মা, প্যাট কামিন্সরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৭ জুন ২০২৩ ১৫:৪৫
Share:

কালো ব্যান্ড হাতে রোহিত শর্মা। ছবি: টুইটার।

ওড়িশায় ট্রেন দুর্ঘটনায় মৃতদের শ্রদ্ধা জানালেন ভারত এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে দুই দলের হাতেই কালো ব্যান্ড। জাতীয় সঙ্গীতের আগে এক মিনিটের নীরবতা পালন করলেন রোহিত শর্মা, প্যাট কামিন্সরা। ভারতের শহরে হওয়া ট্রেন দুর্ঘটনার জন্য শোকপালন করলেন তাঁরা।

Advertisement

গত শুক্রবার (২ জুন) ওড়িশার বাহানগা বাজারে করমণ্ডল এক্সপ্রেসের দুর্ঘটনা হয়। সেই ঘটনায় ২৮৮ জন মারা গিয়েছেন। মৃতদের জন্য এক মিনিট নীরবতা পালনের পর দীনেশ কার্তিক ওভালে ঘণ্টা বাজান। দুই দলের জাতীয় সঙ্গীতের পর খেলা শুরু হয়।

ম্যাচে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছে ভারত। অধিনায়ক রোহিত জানান, সবুজ পিচে চার পেসার নিয়ে খেলছেন তাঁরা। মহম্মদ শামি, উমেশ যাদব, মহম্মদ সিরাজের সঙ্গে থাকবেন অলরাউন্ডার শার্দূল ঠাকুর। তাঁদের সঙ্গে স্পিনার হিসাবে রয়েছেন রবীন্দ্র জাডেজা। ব্যাটারদের মধ্যে রয়েছেন রোহিত, শুভমন গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি এবং অজিঙ্ক রাহানে। উইকেটরক্ষক হিসাবে দলে শ্রীকর ভরত।

Advertisement

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত এবং অস্ট্রেলিয়া মুখোমুখি। ওভালে এই ম্যাচ বুধবার থেকে শুরু হল। মেঘলা আকাশ রয়েছে সেখানে। সেই কারণেই পেসারদের উপর বেশি জোর দেওয়া হয়েছে। শুধু ভারত নয়, অস্ট্রেলিয়া দলেও পেসারদের সংখ্যা বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন