David Warner

মেলবোর্নে শেষ টেস্ট, আউট হয়ে মাঠ থেকেই বিদায় জানালেন ওয়ার্নার

পাকিস্তানের বিরুদ্ধে খেলেই টেস্ট ক্রিকেট থেকে অবসর নেবেন ডেভিড ওয়ার্নার। মেলবোর্নে শেষ টেস্ট খেলে ফেললেন তিনি। আউট হয়ে মাঠ ছাড়ার সময় দর্শকদের বিদায় জানান ওয়ার্নার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩ ১৫:৫৮
Share:

ডেভিড ওয়ার্নার। —ফাইল চিত্র।

মেলবোর্নে আর কখনও অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট খেলতে দেখা যাবে না ডেভিড ওয়ার্নারকে। এই মাঠে শেষ টেস্টে ৬ রান করে আউট হয়ে ফিরলেন তিনি। সাজঘরের ফেরার পথে দর্শকেরা হাততালি দিয়ে সম্মান জানান ওয়ার্নারকে। তিনি নিজের গ্লাভস দিয়ে দেন এক খুদে ভক্তকে।

Advertisement

ব্যাট করতে নামার সময়ও ওয়ার্নারের জন্য গোটা মেলবোর্ন দাঁড়িয়ে হাততালি দেয়। এই মাঠে ৯১২ রান করেছেন তিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেকও হয়েছিল তাঁর এই মাঠে। সেই মেলবোর্নকে বিদায় জানালেন ওয়ার্নার। যদিও এই টেস্টে রান পাননি তিনি। প্রথম ইনিংসে ৩৮ রান করেন। দ্বিতীয় ইনিংসে করেন ৬ রান। পার্‌থে যদিও শতরান করেছিলেন ওয়ার্নার।

ওয়ার্নার চেয়েছিলেন জীবনের শেষ টেস্টটি সিডনিতে খেলতে। ক্রিকেট অস্ট্রেলিয়া তাঁর সেই আবেদন মেনে নিয়েছে। পাকিস্তানের বিরুদ্ধে শেষ টেস্ট হবে সিডনিতে। সেটাই ওয়ার্নারের ক্রিকেট কেরিয়ারের শেষ টেস্ট ম্যাচ।

Advertisement

মেলবোর্ন টেস্টে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে তোলে ৩১৮ রান। মার্নাস লাবুশেন করেন ৬৩ রান। পাকিস্তানের ইনিংস শেষ হয়ে যায় ২৬৪ রানে। ৫৪ রানে এগিয়ে থেকে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া একটা সময় ১৬ রানে ৪ উইকেট হারায়। সেখান থেকে অস্ট্রেলিয়াকে ম্যাচে ফেরান স্টিভ স্মিথ এবং মিচেল মার্শ। তাঁরা ১৫৩ রানের জুটি গড়েন। স্মিথ করেন ৫০ রান। মার্শ ৯৬ রান করে আউট হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন