ICC ODI World Cup 2023

বিশ্বকাপ শেষে ভারতবাসীর কাছে ক্ষমা চেয়ে আবার ভারতীয় ক্রিকেটারকেই নিশানা ওয়ার্নারের, কেন?

বিশ্বকাপ শেষে ভারতবাসীর কাছে ক্ষমা চেয়ে নিয়েছিলেন ডেভিড ওয়ার্নার। তার পরে আবার ভারতীয় ক্রিকেটারকেই নিশানা করলেন তিনি। কেন এমন করলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২৩ ২১:১৭
Share:

ডেভিড ওয়ার্নার। —ফাইল চিত্র

বিশ্বকাপ ফাইনালে ভারতকে হারিয়ে ভারতবাসীর কাছে ক্ষমা চেয়ে নিয়েছিলেন ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ার ক্রিকেটারের এই কাজের জন্য তাঁর প্রশংসা হয়েছিল। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এ বার ভারতের প্রাক্তন ক্রিকেটার মহম্মদ কাইফকে নিশানা করলেন ওয়ার্নার।

Advertisement

বিশ্বকাপে প্রথম দুই ম্যাচ হারার পর টানা ৯টি ম্যাচ জিতেছে অস্ট্রেলিয়া। অন্য দিকে ভারত টানা ১০টি ম্যাচ জেতার পরে ফাইনালে হেরেছে। ফাইনাল শেষে সম্প্রচারকারী চ্যানেলে কাইফ বলেন, ‘‘আমি কোনও ভাবেই মানতে পারব না বিশ্বের সেরা দল বিশ্বকাপ জিতেছে। খাতায়কলমে বিশ্বকাপের সেরা দল ভারত।’’

কাইফের এই কথা মেনে নিতে পারেননি ওয়ার্নার। তিনি বলেন, ‘‘খাতায়কলমে কে বেশি শক্তিশালী তাতে কিছু এসে যায় না। আসল হচ্ছে মাঠে নেমে কে ভাল খেলল। সেই কারণেই একে ফাইনাল বলে। সেই দিন যে ভাল খেলে সে জেতে। এটাই খেলা। ২০২৭, আমরা আসছি।’’ এর পরে ২০২৭ সালে আবার এক দিনের বিশ্বকাপ। সেখানেও অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন হওয়ার জন্য খেলবে, স্পষ্ট করে দিয়েছেন ওয়ার্নার।

Advertisement

একই সুরে কথা বলেছেন অস্ট্রেলিয়ার ধারাভাষ্যকার গ্লেন মিচেল। কাইফের মন্তব্য নিয়ে তিনি বলেন, ‘‘আমার মনে হয় ভারতের প্রাক্তন ক্রিকেটার কাইফকে কারও মনে করিয়ে দেওয়া উচিত যে বিশ্বকার খাতায় নয়, মাঠে নেমে খেলা হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন