Ashes 2023

আবার বিতর্কে বেয়ারস্টো, স্মিথকে ‘স্লেজিং’ ইংরেজ উইকেটরক্ষকের, পাল্টা দিলেন অসি ব্যাটার

লর্ডসে জনি বেয়ারস্টোর আউট হওয়ার ধরন নিয়ে বিতর্ক এখনও থামেনি। তার মধ্যেই এ বার হেডিংলেতে স্টিভ স্মিথকে ‘স্লেজিং’ করে বিতর্কে জড়িয়েছেন ইংল্যান্ডের উইকেটরক্ষক-ব্যাটার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৩ ২০:১১
Share:

জনি বেয়ারস্টো। —ফাইল চিত্র

লর্ডসে জনি বেয়ারস্টোর আউট হওয়ার ধরন নিয়ে বিতর্ক এখনও থামেনি। তার মধ্যেই আবার একটি বিতর্কে জড়িয়েছেন ইংল্যান্ডের উইকেটরক্ষক-ব্যাটার। এ বার অস্ট্রেলিয়ার ব্যাটার স্টিভ স্মিথকে ‘স্লেজ’ (কটু কথা বা উত্ত্যক্ত করা) করার জন্যও বিতর্কে জড়ালেন তিনি। অবশ্য চুপ করে থাকেননি স্মিথও। বেয়ারস্টোকে পাল্টা জবাব দিয়েছেন অস্ট্রেলিয়ার ব্যাটার।

Advertisement

অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসের ২৮তম ওভারে ঘটেছে এই ঘটনা। মইন আলির বল মিড অন অঞ্চলে মারতে গিয়ে ক্যাচ দিয়ে ফেরেন স্মিথ। তার পরেই উইকেটের পিছন থেকে কিছু একটা বলেন বেয়ারস্টো। স্টাম্প মাইকে সে কথা ধরা পড়ে। বেয়ারস্টো বলেন, ‘‘তোমার সঙ্গে আবার দেখা হবে স্মাজ (স্মিথকে এই নামেই ডাকেন সতীর্থেরা)।’’

এ কথা শুনে চুপ করে থাকেননি স্মিথ। তিনি ক্ষুব্ধ হয়ে পাল্টা প্রশ্ন করেন, ‘‘তুমি কী বলতে চাইলে?’’ তাতে বেয়ারস্টো বলেন, ‘‘আমি বললাম, তোমার সঙ্গে পরে দেখা হবে।’’ স্মিথ আর কথা বাড়াননি। অন্য দিকে বেয়ারস্টো উল্লাস করতে থাকেন।

Advertisement

লর্ডস টেস্টে বেয়ারস্টোর আউট নিয়ে তুমুল বিতর্ক হচ্ছে। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে ক্যামেরন গ্রিনের বাউন্সার সরাসরি পৌঁছয় অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারের দস্তানায়। ক্যারে বল ধরে সঙ্গে সঙ্গে উইকেটের দিকে ছুড়ে দেন। তত ক্ষণে ক্রিজ থেকে বেরিয়ে গিয়েছেন ইংল্যান্ডের বেয়ারস্টো। তিনি খেয়াল করেননি যে ক্যারে উইকেটের দিকে বল ছুড়ে দিয়েছেন। বল গিয়ে স্টাম্পে লাগে। তখন বেয়ারস্টো ক্রিজের বাইরে। আম্পায়ার আউটের সিদ্ধান্ত নেন।

এই ঘটনার উত্তাপ এখনও কমেনি। বেয়ারস্টোকে আউট করার ধরন নিয়ে প্রশ্ন তোলে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার ক্রিকেটীয় স্পিরিটের সমালোচনা করে তারা। লর্ডসের লং রুমে ইংরেজ সমর্থকদের হাতে হেনস্থা হতে হয় দুই অসি ব্যাটার ডেভিড ওয়ার্নার ও উসমান খোয়াজাকে। পরে তিন সমর্থককে নির্বাসিত করে মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন