India vs Australia

বিশ্বকাপের আগে শেষ যুদ্ধের প্রস্তুতি শুরু, ভারতে সিরি‌জ়‌ খেলতে চলে এল অস্ট্রেলিয়া

বিশ্বকাপের আগে ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলতে এ দেশে চলে এল অস্ট্রেলিয়া। বুধবার সকালেই দিল্লিতে চলে এসেছেন তাঁরা। এই সিরিজ়‌ের পরেই শুরু হবে বিশ্বকাপ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ১৫:০৬
Share:

অস্ট্রেলিয়া ক্রিকেট দল। — ফাইল চিত্র।

বিশ্বকাপের আগে ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলতে এ দেশে চলে এল অস্ট্রেলিয়া। বুধবার সকালেই দিল্লিতে চলে এসেছেন তাঁরা। বিভিন্ন ক্রিকেটার সমাজমাধ্যমে ছবি পোস্ট করে এই খবর জানিয়েছেন। ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজ়‌ খেলার পর বিশ্বকাপ খেলার জন্যে এখানেই থেকে যাবেন প্যাট কামিন্সরা। বিশ্বকাপ শেষ হলে ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় রয়েছে। সেখানেও এই দলের কয়েক জন থাকতে পারেন।

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজ়ে হেরে ভারতে খেলতে আসছে অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকাকে প্রথম দু’টি ম্যাচে হারালেও পরের তিনটি ম্যাচে হেরে যায় তারা। তবে সেই দলে ছিলেন না প্রথম সারির অনেক ক্রিকেটারই। ভারতের বিরুদ্ধে তারা ফিরছেন।

দিল্লিতে নামার পর এক নিরাপত্তারক্ষীর সঙ্গে ছবি পোস্ট করে ডেভিড ওয়ার্নার লিখেছেন, “ভারতে ফিরতে সব সময়েই ভাল লাগে। সব সময়ই আমাদের খেয়াল রাখা হয় এবং সুরক্ষিত রাখা হয়।” তার আগে স্টিভ স্মিথ হোটেলের ঘরের ছবি পোস্ট করেন মার্নাস লাবুশেনের সঙ্গে। সেখানে ছিলেন মিচেল মার্শও।

Advertisement

এই অস্ট্রেলিয়া দলে খেলা অনেক ক্রিকেটারই অতীতে বেশ কয়েক বার ভারতে খেলেছেন। চলতি বছরের শুরুর দিকে টেস্ট সিরিজ়ও খেলে গিয়েছেন। স্মিথ, ওয়ার্নার, লাবুশেন, প্যাট কামিন্স সবারই অভিজ্ঞতা রয়েছে। ফলে বিশ্বকাপে তাদের বাড়তি সুবিধা রয়েছে বলে অনেকের ধারণা।

কিছু দিন আগে ভারতের বিরুদ্ধে ১৮ সদস্যের দল ঘোষণা করে অস্ট্রেলিয়া। সেখানে ফেরানো হয় স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল ও মিচেল স্টার্ককে। দক্ষিণ আফ্রিকা সফরের আগে চোট পেয়েছিলেন তাঁরা। তিন ক্রিকেটার এখন অনেকটাই সুস্থ বলে খবর। তাই তাঁদের দলে নেওয়া হয়েছে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে গিয়ে চোট পান ট্রাভিস হেড। তাই ভারত সফর থেকে বাদ দেওয়া হয়েছে তাঁকে। হেডের পরিবর্ত হিসাবে নেওয়া হয়েছে ম্যাথু শর্টকে। অস্ট্রেলিয়ার হয়ে এখনও এক দিনের ক্রিকেটে অভিষেক হয়নি তাঁর। বাদ পড়েছেন অ্যারন হার্ডি, টিম ডেভিড ও মাইকেল নেসের। পিতৃত্বকালীন ছুটি নিয়েছেন স্পিনার অ্যাস্টন অ্যাগার।

ভারতের বিরুদ্ধে ২২ সেপ্টেম্বর মোহালিতে প্রথম এক দিনের ম্যাচ খেলতে নামবে অস্ট্রেলিয়া। ২৪ সেপ্টেম্বর ইন্দোর ও ২৭ সেপ্টেম্বর রাজকোটে হবে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ। ৫ অক্টোবর থেকে শুরু এক দিনের বিশ্বকাপ। ভারতের প্রথম ম্যাচ ৮ অক্টোবর অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন