Babar Azam

বাবার ফোন, কথা বললেন না বাবর! কেন এরকম আচরণ পাকিস্তান অধিনায়কের?

শ্রীলঙ্কার বিরুদ্ধে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে হেরে স্বপ্নভঙ্গ হয়েছে পাকিস্তানের। ফাইনালে উঠতে পারেনি তারা। হেরে বাবর এতটা হতাশ যে কথাই বলতে পারছেন না।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৫৪
Share:

বাবর আজম। ছবি: এএফপি

শ্রীলঙ্কার বিরুদ্ধে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে হেরে স্বপ্নভঙ্গ হয়েছে পাকিস্তানের। ফাইনালে উঠতে পারেনি তারা। শ্রীলঙ্কাকে জিতিয়ে দেন কুশল মেন্ডিস এবং চরিত আসালঙ্ক। শেষ মুহূর্তে শ্রীলঙ্কার কাছে হেরে প্রবল হতাশ হয়ে পড়েছিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। এতটাই যে কারও সঙ্গে কথা বলতে পারেননি। ম্যাচের পর সে কথা জানিয়েছেন তাঁর বাবা সিদ্দিকি।

Advertisement

তিনি ইনস্টাগ্রামে লিখেছেন, “ম্যাচের পর বাবরের সঙ্গে কথা বলার চেষ্টা করেছিলাম। কিন্তু বাবর কথাই বলতে পারছিল না। আমি ওকে একটাই কথা বললাম, “সাহসীরা সব সময় বেঁচে থাকে এবং ভুল থেকে শেখার চেষ্টা করো। কখনও ভেঙে পড়ো না।”

তিনি আরও লিখেছেন, “এই দলটা শেষ পর্যন্ত লড়াই করেছে। ওদের উৎসাহ দেওয়া উচিত, যাতে ওরা আগামী দিনে এ রকম ম্যাচ জিতে ফিরতে পারে। আশা করি বিশ্বকাপে সবাই ফিট থাকবে। ওখানে দারুণ সব ম্যাচ দেখার অপেক্ষায় রয়েছি।”

Advertisement

শ্রীলঙ্কার কাছে হারার পর বাবর বলেন, ‘‘আমাদের বোলিং এবং ফিল্ডিং ভাল হয়নি। শ্রীলঙ্কার কাছে হারের এটাই কারণ। মাঝের ওভারগুলোয় আমরা একদমই ভাল বল করিনি। সে সময় শ্রীলঙ্কা বড় জুটি তৈরি করেছে। তার মূল্য দিতে হয়েছে আমাদের। শুরু এবং শেষটা ভাল হয়েছে আমাদের। তবু মাঝের ওভারগুলোর জন্যই ম্যাচটা হারতে হল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন