Babar Azam

Babar Azam: শীর্ষ স্থান থেকে পতন বাবরের, আইসিসি-র টি-টোয়েন্টি ক্রমতালিকায় বেহাল দশা ভারতের

পাকিস্তানকে টি-টোয়েন্টি বিশ্বকাপে সফল ভাবে নেতৃত্ব দেওয়ার পরেও কাপ জেতাতে পারেননি বাবর আজম।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২১ ১৭:১১
Share:

বাবর আজম। ফাইল ছবি

পাকিস্তানকে টি-টোয়েন্টি বিশ্বকাপে সফল ভাবে নেতৃত্ব দেওয়ার পরেও কাপ জেতাতে পারেননি বাবর আজম। পাশাপাশি বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে খারাপ ছন্দে থাকার কারণে আইসিসি-র ক্রমতালিকায় শীর্ষস্থান হারালেন বাবর।

Advertisement

পাকিস্তানের অধিনায়ককে সরিয়ে শীর্ষে উঠে এসেছেন ইংল্যান্ডের ব্যাটার দাভিদ মালান। ৮০৫ পয়েন্ট নিয়ে তিনি ফের শীর্ষ স্থান দখল করলেন। ৭৯৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে দক্ষিণ আফ্রিকার এডেন মার্করাম। বাবর নেমে গিয়েছেন তিনে। তাঁর সংগ্রহ ৭৮৬ পয়েন্ট। বাবরের নীচেই রয়েছেন তাঁর ওপেনিং সতীর্থ মহম্মদ রিজওয়ান। পাঁচে রয়েছেন ভারতের কেএল রাহুল।

বোলার এবং অলরাউন্ডারদের তালিকায় নেই কোনও ভারতীয়। বোলারদের তালিকায় শীর্ষ স্থানে রয়েছেন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসরঙ্গ। অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে আফগানিস্তানের মহম্মদ নবি। তবে অলরাউন্ডারদের তালিকা অন্য একটি ব্যাপারে লক্ষণীয়। আইসিসি-র দুই অ্যাসোসিয়েট দেশের ক্রিকেটার এই তালিকায় সুযোগ পেয়েছেন। ৬ নম্বরে রয়েছেন ওমানের জিশান মকসুদ। তার পরেই রয়েছেন নামিবিয়ার জোনাথন স্মিট।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন