Shakib Al Hasan

ইদের দিনে কোথায় ব্যাট ধরলেন শাকিব? বাংলাদেশ অধিনায়ক কী ভাবে কাটালেন উৎসবের দিন

আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন শাকিব। আন্তর্জাতিক সূচিও নেই। ব্যস্ততা কম থাকায় এ বছর অন্য ভাবে ইদ পালন করলেন বাংলাদেশের অধিনায়ক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ২০:১৪
Share:

ব্যস্ততা না থাকায় এ বার অন্য ভাবে ইদ পালন করলেন শাকিব। ছবি: টুইটার।

ইদের দিনটা একটু অন্য রকম ভাবে কাটালেন বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান। ক্রিকেটের ব্যস্ততা না থাকায় শাকিব গিয়েছিলেন মাগুরায় গ্রামের বাড়িতে। সেখানেই কাটালেন উৎসবের দিনটি।

Advertisement

প্রথমে শাকিব ভেবেছিলেন আমেরিকায় পরিবারের সঙ্গে ইদ পালন করবেন। সেই পরিকল্পনা বদল করেন বাঁহাতি অলরাউন্ডার। দেশেই থাকার সিদ্ধান্ত নেন। তবে ঢাকায় থাকলেন না শনিবার। চলে যান মাগুরায় গ্রামের বাড়িতে। সেখানে আত্মীয়-পরিজনদের সঙ্গে কাটালেন উৎসবের দিনটি।

শাকিব থাকবেন আর ক্রিকেট থাকবে না, তা হয় কী করে! শাকিবের ইদে থাকল ক্রিকেটও। মাঠে ব্যাট হাতে নেমে পড়লেন গ্রামের বন্ধুদের সঙ্গে। এই ক্রিকেটে অবশ্য প্যাড, গ্লাভস, হেলমেট নেই। খেলার সময় শাকিব পরেছিলেন সাদা পায়জামা এবং পাঞ্জাবি। পায়ে চটি। একদম বাঙালি সাজে বাংলাদেশের অধিনায়ক। ক্রিকেট খেলার সেই ছবি সমাজমাধ্যমে অনুগামীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন শাকিব। ছবির সঙ্গে বাংলাদেশের টেস্ট এবং টি-টোয়েন্টি দলের অধিনায়ক লিখেছেন, ‘‘কখনও নিজের শিকড়কে ভুলে যেয়ো না।’’

Advertisement

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার কথা ছিল শাকিবের। কিন্তু পারিবারিক সমস্যার জন্য শাকিব নিজেকে আইপিএল থেকে সরিয়ে নিয়েছেন। এখন বাংলাদেশের আন্তর্জাতিক সূচি না থাকায়, ব্যস্ততাও তুলনায় কম শাকিবের। সেই সুযোগ কাজে লাগাতেই গ্রামে গিয়ে আত্মীয়-পরিজন, বন্ধুদের সঙ্গে ইদ পালন করলেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন