Bangladesh Cricket Board

বাংলাদেশের কেন্দ্রীয় চুক্তিতে ২১ ক্রিকেটার, শাকিব-লিটনরা কোন তালিকায় জায়গা পেলেন?

বাংলাদেশ ক্রিকেট বোর্ড মোট ২১ জন ক্রিকেটারকে বেছে নিল কেন্দ্রীয় চুক্তির জন্য। পারফরম্যান্সের নিরিখে তালিকায় নতুন মুখ চার। কেন্দ্রীয় চু্ক্তির আওতা থেকে বাদও পড়েছেন চার জন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ১৯:০০
Share:

শাকিব, লিটনদের জন্য নতুন চুক্তি ঘোষণা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। ছবি: টুইটার।

২০২৩ সালের জন্য কেন্দ্রীয় চুক্তির তালিকা ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ২১ জন ক্রিকেটারের সঙ্গে কেন্দ্রীয় চুক্তি করছে বাংলাদেশ। সব ধরনের ক্রিকেটের জন্য প্রথম বার এক অলরাউন্ডারকে কেন্দ্রীয় চুক্তির আওতায় আনলেন বাংলাদেশের ক্রিকেট কর্তারা।

Advertisement

পারফরম্যান্সের নিরিখে বেছে নেওয়া হয়েছে ক্রিকেটারদের। পরিচিত মুখদের পাশাপাশি নতুন ক্রিকেটাররাও জায়গা পেয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে। আন্তর্জাতিক ক্রিকেটে ধারাবাহিক ভাবে ভাল পারফরম্যান্সের সুবাদে সব ধরনের ক্রিকেটের জন্য প্রথম বার চুক্তি করা হচ্ছে মেহদি হাসান মিরাজকে। কেন্দ্রীয় চুক্তির আওতায় এসেছেন নতুন চার জন। তাঁরা হলেন খালেদ আহমেদ, জ়াকির হাসান, মুসাদ্দেক হোসেন এবং হাসান মাহমুদ। আগামী ৩১ মার্চ পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ থাকবেন ২১জন ক্রিকেটার।

মেহদি ছাড়া সব ধরনের ক্রিকেটের জন্য চুক্তিবদ্ধ করা হবে শাকিব আল হাসান, লিটন দাস এবং তাসকিন আহমেদের সঙ্গে। সব ধরনের ক্রিকেটের চুক্তি থেকে বাদ পড়েছেন মুশফিকুর রহিম। তাঁর সঙ্গে চুক্তি করা হবে টেস্ট এবং এক দিনের ক্রিকেটের জন্য। তামিম ইকবালের সঙ্গেও একই চুক্তি করা হবে। কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন চার জন। তাঁরা হলেন শাদমান ইসলাম, মাহমুদুল হাসান, নাইম শেখ এবং ইয়াসির আলি।

Advertisement

টেস্ট এবং টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য চুক্তি করা হবে নাজমুল হোসেন শান্ত এবং নুরুল হাসানের সঙ্গে। শুধু টেস্ট ক্রিকেটের জন্য চুক্তি করা হবে মোমিনুল হক, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, খালেদ আহমেদ, এবং জ়াকির হাসানের সঙ্গে। সাদা বলের দু’ধরনের ক্রিকেটের জন্য চুক্তি করা হচ্ছে আফিফ হোসেন, শরিফুল ইসলাম এবং মুস্তাফিজ়ুর রহমানের সঙ্গে। শুধুমাত্র এক দিনের ক্রিকেটের জন্য চুক্তি করা হবে মাহমুদুল্লা রিয়াদের সঙ্গে। শুধু টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য বেছে নেওয়া হয়েছে নাসুম আহমেদ, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান এবং হাসান মাহমুদের সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন